• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

রোনালদোকে নিয়েই ইউরো বাছাইয়ের দল ঘোষণা পর্তুগালের

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০২:৩২ এএম

রোনালদোকে নিয়েই ইউরো বাছাইয়ের দল ঘোষণা পর্তুগালের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বয়স পেরিয়েছে ৩৮। তবে মাঠে এখনো গুরুত্ব কমেনি ক্রিস্টিয়ানো রোনালদোর। তাকে রেখেই ইউরো বাছাইয়ের দল ঘোষণা করেছে পর্তুগাল।

শুক্রবার (১ সেপ্টেম্বর) স্লোভাকিয়া ও লুক্সেমবার্গের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে ২৩ সদস্যের দল দিয়েছে কোচ রবার্তো মার্টিনেজ।

যেখানে জায়গা করে নিয়েছেন রোনালদো। বয়স ৩৮ পেরিয়ে গেলেও পারফরম্যান্সে একটুও ছেদ পড়েনি এ স্ট্রাইকারের। ইউরোপে রাজকীয় অধ্যায়ের সমাপ্তি ঘটিয়ে আলো ছড়াচ্ছেন সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে। ৪২ বছরের ইতিহাসে প্রথমবার ক্লাবকে জিতিয়েছেন আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ। আসরের সর্বোচ্চ গোলের মালিক ছিলেন তিনি।

এদিকে সৌদি প্রো লিগের চলতি মৌসুমে ইতোমধ্যে ৩ ম্যাচে ৫ গোল ও ২ অ্যাসিস্ট করে আগস্ট মাসের সেরার দৌড়ে আছেন তিনি। এমন দ্যুতি ছড়ানো তারকাকে তাই দলে ভেড়াতে কোনো কোচই বয়স বিবেচনায় আনবে না । তারওপর বর্তমান কোচ মার্টিনেজ আগেই থেকেই বলছিলেন, রোনালদোর অভিজ্ঞতা ও উপস্থিতি দলকে বাড়তি উৎসাহ দিবে। রোনালদো ছাড়াও দলে আছেন জোয়াও কানসেলো, ব্রুনো ফের্নান্দেস, জোয়াও ফেলিক্স, দিওগো জোটা ও গঞ্চালো রামোসরা।

আগামী বছরের জুনে জার্মানিতে বসবে ইউরোপ শ্রেষ্ঠত্বের লড়াই উয়েফা ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ। তার আগে টিকিট নিশ্চিত করতে বাছাই পর্বের ম্যাচে মাঠে নেমেছে ইউরোপের দলগুলো। ‘জে’ গ্রুপে থাকা পর্তুগাল ইতোমধ্যে খেলা ৪ ম্যাচের সবকটি জিতে শীর্ষে আছে। চলতি মাসে ইউরো বাছাইয়ে তারা খেলবে আরও ২টি ম্যাচ। ৮ সেপ্টেম্বর স্লোভাকিয়া আর ১১ সেপ্টেম্বর লুক্সেমবার্গের মোকাবিলায় মাঠে নামবে রোনালদোরা।

পর্তুগাল স্কোয়াড: দিওগো কস্তা, জোসে সা, রুই প্যাট্র্রিসিও, অ্যান্তোনিও সিলভা, দানিলো পেরেইরা, গঞ্চালো ইনাচিও, রুবেন দিয়াস, টটি গোমস, দিওগো দালোত, জোয়াও কানসেলো, নেলসন সেমেদো, পেদ্রো নেতো, জোয়াও প্যালিনিয়া, রুবেন নেভেস, ব্রুনো ফের্নান্দেস, ওতাভিও, ভিতিনিয়া, বের্নার্দো সিলভা, জোয়াও ফেলিক্স, রাফায়েল লিয়াও, রিকার্ডো হোর্তা, ক্রিস্টিয়ানো রোনালদো, দিওগো জোটা ও গঞ্চালো রামোস।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ