• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রোহিত-কোহলিকে আউট করা নিয়ে যা বললেন আফ্রিদি

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৩:৪১ এএম

রোহিত-কোহলিকে আউট করা নিয়ে যা বললেন আফ্রিদি

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ম্যাচের আগের দিন ভারতের সংবাদ সম্মেলনে ঘুরেফিরেই এসেছে পাকিস্তানের পেসারত্রয়ী শাহিন আফ্রিদি, হারিস রউফ আর নাসিম শাহকে সামলানোর প্রসঙ্গ। ভারতীয় কাপ্তান রোহিত শর্মা নিজেদের প্রস্তুতির কথা জানালেও, হাই-ভোল্টেজ ম্যাচে ভারতের ব্যাটিং অর্ডারে হুল ফোটালেন পাক এই পেসারত্রয়ী। নাসিম-রউফের গতির কোনো জবাব ছিল না ভারতের কাছে। শাহিনের ইয়র্কার আর ইনসুইঙ্গারে বারবার পরাস্ত হতে হয়েছে। শেষ পর্যন্ত এ তিনজনেই অলআউট হয়েছে টিম ইন্ডিয়া।

শ্রীলঙ্কার পাল্লেকেলেতে সকাল থেকেই ছিল বৃষ্টির ঘনঘটা। ক্ষণে ক্ষণে রূপ বদলানো প্রকৃতির মধ্যে নির্ধারিত সময়েই মাঠে গড়ায় ভারত-পাকিস্তান ম্যাচ। চার ওভারের খেলা শেষে ফের বৃষ্টি নামার আগে ততক্ষণে ক্রিজে সেট হয়ে গিয়েছিলেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। বৃষ্টি থামার পর আবারও যখন খেলা শুরু হয়, ভারত তখন ঘোর বিপদে। রোহিত, কোহলি আর শুভমান- সাজঘরের পথ ধরেন টপ অর্ডারের এই তিন ব্যাটার।

পরিবেশও পুরোপুরি সাহায্য করেছে পাকিস্তানের ফাস্ট বোলারদের। রোহিত শর্মা বৃষ্টির পর ক্রিজে ফিরতেই তাকে দুবার আউটসুইং দিয়ে সেটাপ করে একটি ইনসুইং ডেলিভারি করতেই ব্যাট এবং প্যাডের মাঝখানে ফাঁক খুঁজে পেয়ে গেলেন শাহিন আফ্রিদি। বোল্ড হয়ে ব্যক্তিগত মাত্র ১১ রানে ড্রেসিংরুমে ফেরত গেলেন ভারত অধিনায়ক।

বিরাট কোহলির ক্ষেত্রে গল্পটা ছিল কিছুটা অন্যরকম। নাসিম শাহ-এর প্রথম ওভারে অনেক দূরে থাকা বলে দৃষ্টিনন্দন কাভার ড্রাইভে বাউন্ডারি ছাড়া করেছিলেন। পাকিস্তানের বিপক্ষে খেলতে নামলেই যেন অশরীরী কিছু ভর করে কোহলির। বিশ্বসেরা এই ব্যাটারের ব্যাট হয়ে ওঠে আরও ধারালো।

কিন্তু এদিন শাহিনের কাছে আত্মসমর্পণ করলেন তিনিও। আফ্রিদির এক ডেলিভারিতে লেট কাট খেলতে গিয়েই বল ব্যাটের কানা ছুঁয়ে উইকেটে এসে লাগে। ৭ ওভারের আগেই দুই তারকাকে খুইয়ে ফেলে ভারতীয় ব্যাটিং অর্ডার।

নিয়মিত বিরতিতে উইকেট হারালেও ইশান কিষান আর হার্দিক পান্ডিয়ার ব্যাটে শেষপর্যন্ত ২৬৬ রানের লড়াকু পুঁজি পায় ভারত। তবে নিজেদের পরিকল্পনা কাজে দিয়েছে বলে মনে করেন শাহিন আফ্রিদি।

ম্যাচের বিরতিতে পাক এই তারকা পেসার বলেন, ‌নতুন বল নিয়ে এটাই ছিল আমাদের পরিকল্পনা। আমার মনে হয় (বিরাট ও রোহিত) দুজনেই গুরুত্বপূর্ণ উইকেট ছিল, প্রত্যেক ব্যাটারই আমার জন্য সমান। কিন্তু আমার মনে হয় রোহিতের উইকেটটা বেশি উপভোগ্য ছিল। আমাদের ফাস্ট বোলারদের পরিকল্পনা কাজ করেছে। নাসিম ১৫০ কিলোমিটার বেগে বোলিং করছে, এতে সত্যিই খুশি, সে সত্যিই দ্রুতগতির ছিল।

তবে বল পুরনো হয়ে গেলে (রান তাড়াতে) রান করা সহজ হবে বলেও মনে করেন শাহিন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ