• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভারতের বিপক্ষে লড়াকু পুঁজি নেপালের

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০২:৫৬ এএম

ভারতের বিপক্ষে লড়াকু পুঁজি নেপালের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বৃষ্টির আসা যাওয়ার মাঝে ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করে লড়াকু পুঁজি সংগ্রহ করেছে নেপাল। ৪৮.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২৩০ রান।

এশিয়া কাপের ‘এ’ গ্রুপের ম্যাচে সোমবার (৪ সেপ্টেম্বর) মুখোমুখি হয়েছে ভারত-নেপাল। প্রথমবার বিশ্ব ক্রিকেটের পরাশক্তিদের বিপক্ষে খেলতে নেমে ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন আসিফ শেখ, সোমপাল কামি ও কুশাল ভুর্টেল। ভারতের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা।

পাল্লাকেলে স্টেডিয়ামে এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাট হাতে নেমে ওপেনিংয়ে দলকে শুভসূচনা এনে দেন কুশাল ও আসিফ। ৯.৫ ওভার মোকাবিলায় তাদের জুটিতে আসে ৬৫ রান। ২৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৮ রান করে শার্দুল ঠাকুরের শিকার হয়ে মাঠ ছাড়েন কুশাল। এরপর হতাশ করেন মিডল অর্ডারের ব্যাটাররা। দলীয় ১০১ রানের মাথায় ৪ উইকেট হারিয়ে বসে তারা। বিম শার্কি, রোহিত পাউদেল ও কুশাল মোল্লাদের কেউ আসিফকে সঙ্গ দিতে পারেননি। তারা যথাক্রমে ৭, ৫ ও ২ রানের ব্যক্তিগত ইনিংস খেলে মাঠ ছাড়েন।

একপ্রান্ত ধরে রাখা আসিফ ৯৭ বলে ৮ চারের মারে ৫৮ রান করে দলীয় ১৩২ রানে সাজঘরে ফেরেন। এরপর অবশ্য গুলশান ঝা, দিপেন্দ্র সিং, সোমপাল কামিরা আবার দলের হাল ধরার চেষ্টা করেন। কিন্তু ভারতীয় পেসারদের তোপে তারা খুব একটা সুবিধা করতে পারেননি। গুলশান ৩৫ বলে ২৩, দিপেন্দ্র ২৫ বলে ২৯ আর সোমপাল ৫৬ বলে ৪৮ রান করেন।

প্রথমবার এশিয়া কাপে অংশ নেয়া নেপাল প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২৩৮ রানের বড় ব্যবধানে হেরেছে। তবে ভারতকে হারাতে পারলে তাদের সামনে সুযোগ থাকছে সুপার ফোর নিশ্চিত করার। বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে খেলা ভারতের ম্যাচটি বাতিল হয়েছিল। ১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থাকা রোহিতরা এ ম্যাচ হারলে তাই ছিটকে যাবে আসর থেকে। যদিও নেপালের সংগ্রহটা ভারতের ব্যাটারদের জন্য কঠিন কোনো চ্যালেঞ্জ নয়।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ