• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাক্সওয়েলের লজ্জার রেকর্ড নিয়ে সমালোচনা

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৪, ০২:২৪ পিএম

ম্যাক্সওয়েলের লজ্জার রেকর্ড নিয়ে সমালোচনা

ক্রীড়া ডেস্ক

ম্যাক্সওয়েলের লজ্জার রেকর্ড গড়া নিয়ে সমালেচনা তুঙ্গে উঠেছে। আইপিএলে বৃহস্পতিবার (১১ এপ্রিল) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর গ্লেন ম্যাক্সওয়েলকে কোনো কিছু বুঝে ওঠার আগেই ফিরতে হয় সাজঘরে। শ্রেয়াস গোপালের অফ স্টাম্প লাইনে পিচ করা বলটির বাঁক বুঝতে ভুল করেছিলেন ম্যাক্সওয়েল। ফলে শূন্য রানেই ফেরেন অজি তারকা। তাতে একটি লজ্জার রেকর্ড গড়েছেন তিনি।

আরসিবি‍‍`র মাঠ থেকে গতকাল সহজ জয় নিয়ে ফিরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। প্রথমে ব্যাট করে ১৯৬ রানের চ্যালেঞ্জিং পুঁজি পেলেও, ৭ উইকেট ও ২৭ বল হাতে রেখেই জয় তুলে নেয় পান্ডিয়ার দল। তবে এদিন এক লজ্জার রেকর্ড গড়েছেন বেঙ্গালুরুর অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

রজত পাডিকর আউট হওয়ার পর ক্রিজে নামেন ম্যাক্সওয়েল। তবে শ্রেয়াস গোপালের গুগলি বুঝতেই পারেননি এই অজি ক্রিকেটার। গোপালের বল লেগ সাইডে ফ্লিক করতে গেলে তা সামান্য ভেতরে ঢুকে আঘাত করায় পড়তে হয় এলবিডব্লুর ফাঁদে। এবারের আইপিএলে এনিয়ে ৬ ইনিংসের মধ্যে তৃতীয় শূন্য ম্যাক্সওয়েলের। আর তাতে একটি রেকর্ডও গড়ে ফেলেছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান।

আইপিএলে ম্যাক্সওয়েলের ‘ডাক’ ইনিংস হলো ১৭টি। এটিই সর্বোচ্চ, আর কেউ এর বেশিবার শূন্য রানে আউট হননি। তবে ১৭ শূন্যে আরও দু‍‍`জনকে পাশে পাচ্ছেন ম্যাক্সওয়েল। বেঙ্গালুরু সতীর্থ দিনেশ কার্তিক ও মুম্বাইয়ের রোহিত শর্মা-এ দু‍‍`জনও আইপিএলে ১৭ বার শূন্য রানে আউট হয়েছেন।
তবে ওই দুই জনের থেকেও একটা বিষয়ে এগিয়ে ম্যাক্সওয়েল। ১৭ বার শূন্য রানে আউট হতে সবচেয়ে কম ম্যাচ লেগেছে তার। ১২৬ ইনিংসেই ১৭ বার শূন্যের দেখা পেয়েছেন ম্যাক্সওয়েল। ১৭ শূন্যধারী কার্তিকের ইনিংস সংখ্যা ২২৬টি। আর রোহিতের মোট ইনিংস ২৪২টি।

আর্কাইভ