• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শীর্ষে আর্সেনাল, জয় পেল সিটিও

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ১২:০১ পিএম

শীর্ষে আর্সেনাল, জয় পেল সিটিও

ক্রীড়া ডেস্ক

লুটন টাউনকে হারিয়ে আবারও ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ওঠল আর্সেনাল। বুধবার ঘরের মাঠে ২-০ গোলের জয় পায় তারা।

একই দিনে জয়ের দেখা পেয়েছে ম্যানচেস্টার সিটিও। ফিল ফোডেনের হ্যাটট্রিকে অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে হারিয়েছে তারা।
এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধেই গোল দুটো পেয়ে যায় আর্সেনাল। ২৪ মিনিটে কাই হাভার্টজের বাড়ানো বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠান গানার অধিনায়ক মার্টিন ওডেগার। এগিয়ে যাওয়া আর্সেনাল আক্রমণে আরো মনোযোগী হয়।

লুটনের রক্ষণকে রাখে ব্যতিব্যস্ত। তাতে প্রথমার্ধেই বাড়িয়ে নেয় ব্যবধান। যদিও সেটা আত্মঘাতি গোলে। ৪৪ মিনিটে বাই লাইন থেকে জিনচেঙ্কোর বাড়ানো বল গোলমুখ থেকে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়ান হাশিওকো।  

এই জয়ে ৩০ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। ২৯ ম্যাচে ৬৭ পয়েন্টে দুইয়ে লিভারপুল।  

সমান পয়েন্ট নিয়ে তিনে থাকা ম্যানচেস্টার সিটিকে জয়ে ফেরান ফোডেন। প্রথম লেগে ভিলার কাছেই ১-০ গোলে হেরেছিল সিটি। এবার অবশ্য আর কোনো সুযোগ দেয়নি গার্দিওলার শিষ্যরা।

ইতিহাদ স্টেডিয়ামে এগারো মিনিটে স্বাগতিক দর্শকদের এগিয়ে যাওয়া আনন্দে মাতান রদ্রি। যদিও একটু পরেই জন ডুরানের গোলে সমতা ফেরায় অ্যাস্টন ভিলা।

তবে আক্রমণে চাপ অব্যাহত রেখে মধ্যবিরতিতে যাওয়ার আগেই ব্যবধান বাড়িয়ে নেয় সিটি। ফ্রিকিকে দারুণ এক গোলে দলকে এগিয়ে নেন ফিল ফোডেন।

বিরতি থেকে ফিরে ভিলার ওপর আরও চাপ বাড়ায় সিটিজেনরা। সুবাদে গোলও পেয়ে যায় চ্যাম্পিয়নরা। ৬২ মিনিটে নিজের দ্বিতীয় এবং ম্যানসিটির তৃতীয় গোল করেন ফোডেন।

রদ্রির বুদ্ধিতৃপ্ত পাস পেয়ে বাম পায়ের মাপা শটে জাল খুঁজে নেন ইংলিশ এই ফরোয়ার্ড। সাত মিনিট পরেই হ্যাটট্রিকও করে ফেলেন ফোডেন। অ্যাস্টন ভিলার এক ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে বাম পায়ের নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করে হ্যাটট্রিকের আনন্দে ভাসেন ফোডেন।  

আর্কাইভ