• ঢাকা শুক্রবার
    ২১ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

সাকিব-তামিম কেউই খেলতে চান না বিশ্বকাপে, মধ্যস্থতায় মাশরাফী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৩:০৫ এএম

সাকিব-তামিম কেউই খেলতে চান না বিশ্বকাপে, মধ্যস্থতায় মাশরাফী

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল দেশ ছাড়বে বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে। তবে এখনও ঘোষণা হয়নি বিশ্ব আসরের চূড়ান্ত স্কোয়াড। দল ঘোষণার আগেই আবারও শোনা যাচ্ছে সাকিব-তামিমের দ্বন্দ্বের খবর।

একটা সময় কাছের বন্ধু ছিলেন দু‍‍`জন। তবে এখন আর আগের সেই সম্পর্ক নেই। বিভিন্ন সময়ই গণমাধ্যমের খবরে এসেছে তাদের দ্বন্দ্বের অনেক খবর। কিন্তু সেই দ্বন্দ্বের প্রভাব দলে পড়বে না বলেও জানিয়েছিলেন দেশের ক্রিকেটের দুই মহাতারকা। তবে বিশ্বকাপের আগে আবারও সাবেক দুই বন্ধুর দ্বন্দ্ব চরমে বলে জানিয়েছে বিসিবির বিভিন্ন সূত্র।        

অবসর কান্ডের পর নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারও জাতীয় দলে ফিরেছেন তামিম। প্রথম ওয়ানডেতে ব্যাট করার সুযোগ না পেলেও, দ্বিতীয় ম্যাচে খেলেন ৪৪ রানের ইনিংস। ম্যাচ শেষে কথা বলেন নিজের ফিটনেস নিয়েও। জানান, এখনও শতভাগ ফিট নন তিনি।  

বিভিন্ন সুত্রের খবর, ম্যাচের পর তামিম কথা বলেছেন বিসিবি সভাপতির সঙ্গে। জানিয়েছেন, বিশ্বকাপে সর্বোচ্চ পাঁচটি ম্যাচ খেলবেন তিনি। অথচ সূচি অনুযায়ী বিশ্বকাপে অন্তত ৯টি ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে। তাই তামিমের এমন শর্ত শুনে চটে গিয়েছেন তিন ফরম্যাটের ওধিনায়ক সাকিব আল হাসান।

বিসিবি সভাপতিকে সাকিব জানান, এমন হলে বিশ্বকাপে খেলবেন না তিনি। এই কথা জানার পর তামিমও বলেছেন, খেলতে চান না বিশ্বকাপে। তাতে অস্বস্তিকর এক পরিস্থিতির মুখে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাহায্যের জন্য দ্বারস্থ হন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার।  

দুই ক্রিকেটারের সঙ্গে কথা বলে বিষয়টি সুরাহা করতে বলেন বিসিবি বস। নির্বাচনী কাজে নড়াইলে থাকা মাশরাফী ঢাকায় ফিরছেন। মুঠোফোনে তামিমের সঙ্গে কথা হলেও তিনি বিস্তারিত কিছু বলেন নি। বলেছেন কথা বলবেন সামনাসামনি। সাকিব-তামিমের এই দ্বন্দ্বের বিষয়টি সত্যি হয়ে থাকলে বিশ্বকাপের আগে জটিল পরিস্থিতিতে পড়তে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে শেষ পর্যন্ত জল কোন পর্যন্ত গড়ায় সেটাই এখন দেখার বিষয়। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

ক্রীড়া জগৎ সম্পর্কিত আরও

আর্কাইভ