• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
বিশ্বকাপ ক্রিকেট

জিততে ইংল্যান্ডের চাই ২৮৫ রান

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩, ১২:৪৯ এএম

জিততে ইংল্যান্ডের চাই ২৮৫ রান

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ ক্রিকেটে গ্রুপ পর্বের ম্যাচে ইংল্যান্ডের সামনে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দিয়েছে আফগানিস্তান। আজ দিল্লিতে দিবারাত্রির ম্যাচে নির্ধারিত ৪৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ২৮৪ রান করেছে আফগানিস্তান। আফগানদের এই সংগ্রহে নেতৃত্ব দিয়েছেন রহমাতুল্লাহ গুরবাজ ও ইকরাম আলিখিল। গুরবাজ ৮০ রান করেছেন। আর আলিখিলের সংগ্রহ ছিল ৫৮। ইংল্যান্ডের সফল বোলার আদিল রশিদ ৩ উইকেট শিকার তার।

দিবারাত্রির এই ম্যাচে ইংল্যান্ড টস জয়ের পর আফগানিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। রহমাতুল্লাহ ও ইব্রাহিম জাদরান অসাধারণ এক সূচনা এনে দেন। ঝড়ো ব্যাটিং করেন রহমাতুল্লাহ। ১১৪ রানের পার্টনারশিপ তাদের। মাত্র ৫৭ বলে ৮০ রান করেন তিনি। আটটি বাউন্ডারির পাশাপাশি চারটি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি। জাদরান ২৮ রান করেন।

প্রথম উইকেট পতনের একটা ছোট্ট ঝড় বয়ে যায় আফগানিস্তানের ওপর দিয়ে। এ ঝড়ে মাত্র আট রানে তিন উইকেটের পতন হয়। অবশেষে ইব্রাহিম আখিলি হার ধরেন। তার দায়িত্বশীল ব্যাটিং একদিকে যেমন উইকেট পতন রোধ করে তেমনি স্কোরবোর্ড সচল রাখে। ৬৬ বলে ৫৮ রান করেন তিনি। এছাড়া মুজিব উর রহমানের ১৬ বলে ২৮ রান ছিল উল্লেখযোগ্য। রশিদ খানও একটা কার্যকরী ইনিংস খেলেছেন। ২২ বলে ২৩ রান করেন।

ইংল্যান্ডের সফল বোলার ছিলেন আদিল রশিদ। ৪২ রানে ৩ উইকেট নেন তিনি। এছাড়া মার্ক উড দুটো উইকেট শিকার করেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ