• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে ৯ উইকেটে হারাল ভারত

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ১২:৪৯ এএম

বাংলাদেশকে ৯ উইকেটে হারাল ভারত

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ভারতের ভিজয়ওয়ারার মুলাপাড়ুতে চার দলের যুব ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ ‍‍`এ‍‍` দল। ১৬০ রানের লক্ষ্য ২৯.৪ ওভারেই তাড়া করে ফেলেছে স্বাগতিক যুবারা।

চার দলের যুব ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সোমবার (১৩ নভেম্বর) টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগার যুবারা। ৬ রানে হারিয়ে বসে ৩ উইকেট। তবে সেখান থেকে আরিফুল ও আহরার আমিন ৫৯ রানের দারুণ এক জুটি গড়েন। এরপর আহরার আউট হলেও, শিহাবের সঙ্গে ৩১ রানের জুটি গড়েন আরিফুল।

শিহাব ৪৩ রান করে ফিরলে আর কেউ দলের হাল ধরতে পারেননি। শেষ পর্যন্ত ৩৭.১ ওভারে ১৫৯ রানে থামে বাংলাদেশের ইনিংস। ভারতের হয়ে ৩৩ রান খরচায় ৫ উইকেট পেয়েছেন তিওয়ারি।

১৬০ রানের লক্ষ্যের জবাব দিতে নেমে ভারতের উদ্বোধনী জুটি থেকে আসে ১৩৬ রান। ভারতীয় ব্যাটার আদর্শ ৬৭ রানে ফিরলেও আর কোন বিপদে পড়েনি ভারতের যুবারা। বাংলাদেশের হয়ে একমাত্র উইকেটটি পেয়েছেন মাহফুজ।

দিনের অন্য ম্যাচে ইংল্যান্ডের যুবাদের বিপক্ষে সহজ জয় পেয়েছে ভারত অনূর্ধ-১৯ ‍‍`বি‍‍` দল। ইংল্যান্ডের ২০১ রানের জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে ২৬.৪ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে তারা। আগামী বুধবার (১৫ নভেম্বর) ভারত ‍‍`বি‍‍` দলের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ