• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সেমির আগে ভারতকে সতর্ক করলেন বিশ্বকাপজয়ী তারকা

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৬:৫৪ পিএম

সেমির আগে ভারতকে সতর্ক করলেন বিশ্বকাপজয়ী তারকা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ভারতের ক্রিকেটে পরিচিত নাম সৈয়দ কিরমানি। ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের দলে (১৯৮৩) ছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটার। চলতি বিশ্বকাপে ভারত উড়ছে দুর্দান্ত গতিতে। তবে সেমিফাইনালের আগে ভারতকে সতর্কবার্তা দিয়ে রাখলেন সাবেক এই ক্রিকেটার।

ঘরের মাঠে বিশ্বকাপে কোন দলকে পাত্তা দিচ্ছে না ভারত। সবকটি ম্যাচ জিতেছে অতি সহজেই। সাবেক ক্রিকেটাররা ভারতের এই দলে কোন দুর্বলতাও খুঁজে পাচ্ছে না। সৈয়দ কিরমানি ভারতকে শুভেচ্ছা জানিয়েছেন। তবে তার পাশাপাশি সেমিফাইনালের আগে তাদের সতর্কও করেছেন।

এক সাক্ষাৎকারে কিরমানি বলেন, ‍‍`দারুণ! তারা চ্যাম্পিয়নের মতো খেলছে। যেমনটা খেলেছিল ওয়েস্ট ইডিজ (১৯৮৩)। কেউই ভাবছে না যে ভারত কোন ম্যাচ হারবে। আমি চাই ভারত বিশ্বকাপ জিতুক। তবে ভারতকে সকল প্রতিপক্ষকেই গুরুত্বের সঙ্গে নিতে হবে। তোমরা ১৯৮৩ ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে হালকাভাবে নিলে বিপদে পড়তে পার।‍‍`

১৯৮৩ সালের ফাইনালে ভারতের প্রতিপক্ষ দুবারের বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ তাদেরকে হালকাভাবে নিয়েছিল। আর সেটারই মাশুল দিতে হয়েছিল ক্যারিবীয়দের। ১৮৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৩ রানে হেরে বসে গর্ডন গ্রিনিজ, ভিভ রিচার্ডস, ক্লাইভ লয়েডদের ওয়েস্ট ইন্ডিজ।

চলতি বিশ্বকাপে ভারত আসলেই খেলছে চ্যাম্পিয়নদের মতো। প্রথম ম্যাচ থেকেই তাদের বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং নিয়ে কেউ কোন অভিযোগ করতে পারেনি। অনেকের মতে, ভারতের এই দলটা ওয়ানডে বিশ্বকাপের সেরা। এখন দেখার বিষয় ভারত তাদের এই ফর্ম সেমিফাইনালে ধরে রেখে আরও একটি ফাইনালের টিকিট কাটতে পারে কিনা। আগামী বুধবার (১৫ নভেম্বর) প্রথম সেমিফাইনালে গত বারের রানার্স আপ নিউজিল্যান্ডের মুখোমুখি হবে রোহিত শর্মার ভারত।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ