• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে রেকর্ড গড়ে ভারতের জয়

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩, ০৮:২২ এএম

শ্বাসরুদ্ধকর ম্যাচে রেকর্ড গড়ে ভারতের জয়

ক্রীড়া ডেস্ক

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় বৃহস্পতিবার ভারতের বিশাখাপত্তনমেতে আগে ব্যাট করে জশ ইংলিশের সেঞ্চুরিতে ৩ উইকেটে ২০৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে অস্ট্রেলিয়া।

২০৯  রানের টার্গেট তাড়া করতে নেমে রেকর্ড গড়ে ২ উইকেটে জয় পায় ভারত। টি-টোয়েন্টিতে ভারতের এটাই সবচেয়ে বেশি রান তাড়া করে জয়। এর আগে ২০১৯ সালে হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের ২০৭ রান টপকে জিতেছিল ভারতীয়রা।

বৃহস্পতিবার দলের হয়ে ৫০ বলে ১১টি চার আর ৮টি ছক্কার সাহায্যে ১১০ রান করেন ইংলিশ। এছাড়া ৪১ বলে ৫২ রান করেন ওপেনার স্টিভ স্মিথ। 

২০৯ রানের টার্গেট তাড়া করতে নেমে সুরাইয়া কুমার যাদবের ৪২ বলে ৯ চার আর ৪টি ছক্কায় ৮০ রানের বিধ্বংসী ইনিংস, ইশান কিশানের ৫৮ এবং শেষ দিকে ব্যাটিং বিপর্যয়ের মাঝে রিংকু সিংয়ের ১৪ বলের অপরাজিত ২২ রানে ভর করে শেষ বলে জয় নিশ্চিত করে ভারত। 

শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র সাত রান। অস্ট্রেলিয়ান তারকা পেসার শন অ্যাবটের প্রথম বলে চার মারেন রিংকু সিং। দ্বিতীয় বলে লেগ বাই থেকে সিঙ্গেল নিয়ে তিনি প্রান্ত বদল করেন।

পরের তিন বলে শন অ্যাবট একে একে অক্ষর প্যাটেল, রবি বিষ্ণু ও আর্শ্বদীপ সিংকে আউট করে সাজঘরে ফেরান। আর্শ্বদীপ রান আউট হন। 

জয়ের জন্য শেষ বলে ভারতের প্রয়োজন ছিল মাত্র এক রান। শেষ বলে নো দেন অ্যাবট। সেই বলে ছক্কা মেরে ২ উইকেট হাতে রেখে দলের জয় নিশ্চিত করেন রিংকু সিং।

 

জেকেএস/

আর্কাইভ