• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

১২ রানের লিড নিয়ে লাঞ্চ ব্রেকে বাংলাদেশ

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ০৬:১২ পিএম

১২ রানের লিড নিয়ে লাঞ্চ ব্রেকে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

৪৪ রানে পিছিয়ে থেকে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছিল নিউজিল্যান্ড। ৮ উইকেটে ২৬৬ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা দুই ব্যাটার কাইল জেমিসন এবং টিম সাউদি আজ ব্যাট হাতে মাঠে নামেন দলকে লিড এনে দেয়ার লক্ষ্যে। সে লক্ষ্যে তারা সফলও হয়েছেন। আজ দিনের শুরুতেই লিড পায় সফরকারীরা। তবে ব্যবধান খুব বেশি বাড়াতে পারেননি তারা। কিউইদের লিড দুই অঙ্ক ছোয়ার আগেই এ দুজনকে প্যাভিলিয়নের পথ দেখান মমিনুল হক।

ফলে ৭ রানে এগিয়ে থেকে নিউজিল্যান্ড প্রথম ইনিংস শেষ করার পর দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। পরে দুই টাইগার ওপেনারের জুটিতে প্রথম সেশন শেষে ১২ রানের লিড পেয়েছে স্বাগতিকরা।

আজ তৃতীয় দিনে নিউজিল্যান্ড ৩১৭ রানে অলআউট হলে ৭ রানে এগিয়ে থেকে শেষ হয় কিউইদের প্রথম ইনিংস। এরপর দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। প্রথম দিন সফরকারী বোলারদের বিপক্ষে ব্যাট হাতে অস্বস্তিতে ছিলেন ওপেনার জাকির হাসান। তবে আজ তিনি আছেন স্বাচ্ছন্দেই। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে ২৬ বল খেলে করেছেন ১৪ রান।

আরেক ওপেনার জয় প্রথম ইনিংসে ছিলেন টাইগারদের সর্বোচ্চ রান স্কোরার। আজও তার বড় কাছে একটি বড় ইনিংসের প্রত্যাশাই থাকবে দলের। তিনিও অপরাজিত আছেন ৩৪ বলে ৫ রান করে।

এ দুজনের ব্যাটে মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে ১২ রানের লিড পেয়েছে বাংলাদেশ। এর আগে আজ দিনের শুরুতে বাংলাদেশের সামনে সুযোগ ছিল দ্রুত দুই উইকেট তুলে নিয়ে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করার। তবে সাউদি আর জেমিসনের প্রতিরোধে তা সম্ভব হয়নি। কিউই এ দুই টেল এন্ডার ব্যাটার মিলে নবম উইকেট জুটিতে স্কোরবোর্ডে তুলেছেন ৫২ রান। তাদের এই জুটিতেই লিডের দেখা পেয়েছে সফরকারীরা।

তবে লিড পাওয়ার পরই মমিনুলের বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়ে সাজঘরে ফিরেন জেমিসন। একই ওভারে সাউদিকেই ফিরিয়েছেন টাইগারদের সাদা পোশাকের সাবেক এই কাপ্তান। ফলে প্রথম ইনিংস শেষে রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম এবং ৩টি উইকেট নিয়েছেন মমিনুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ১৯ রান।

প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৩১০ রান,

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩১৭ রান

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ