• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কিউইদের ৩৩২ রানের টার্গেট বাংলাদেশের

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ০৬:৫৬ পিএম

কিউইদের ৩৩২ রানের টার্গেট বাংলাদেশের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

সিলেট টেস্ট জয়ের জন্য নিউজিল্যান্ডকে ৩৩২ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে বাংলাদেশ। আগের দিনের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত ও অভিজ্ঞ মুশফিকুর রহিমের ফিফটিতে কিউইদের সামনে বড় সংগ্রহ দাঁড় করাতে ব্যর্থ হয় স্বাগতিকরা।

শুক্রবার (১ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। ফলে কিউইদের জয়ের জন্য করতে হবে ৩৩২ রান। বাংলাদেশের হয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সর্বোচ্চ ১০৫ রান করেন। এ ছাড়া মুশফিকুর রহিম ৬৭ ও মেহেদী মিরাজ অপরাজিত ৫০ রান করেন।

তৃতীয় দিনে নিউজিল্যান্ডের চেয়ে ৭ রানে পিছিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। ২৬ রানের মধ্যে ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হাসানকে হারায় স্বাগতিকরা। ১৭ রানে জাকির ও প্রথম ইনিংসে সর্বোচ্চ ৮৬ রান করা জয় এদিন মাত্র ৮ রানে সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেটে ৯০ রানের জুটি গড়ে বাংলাদেশকে বড় লিডের স্বপ্ন দেখান শান্ত-মমিনুল জুটি। ৪০ রানের সময় ভুল বুঝাবুঝিতে রান আউট হন মমিনুল।

চতুর্থ উইকেটে অভিজ্ঞ মুশফিককে সঙ্গে নিয়ে ৯৮ রানের আরও একটি কার্যকারী জুটি উপহার দেন অধিনায়ক শান্ত। প্রথম বাংলাদেশি টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেকে শতক হাঁকানোর বিরল রেকর্ড গড়েন বাঁহাতি এই ব্যাটার। ক্যারিয়ারের পঞ্চম শতকে চতুর্থ দিনের শুরুতে সাজঘরে ফেরত যান শান্ত।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ