• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সহজ জয়ে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩, ০৮:২২ পিএম

সহজ জয়ে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

একদলের অবস্থান পয়েন্ট টেবিলের তলানিতে আরেক দলের অবস্থান শীর্ষ থেকে একধাপ দূরে। কাগজে কলমে এটি যেমন এটি বাঘ ও ইঁদুরের লড়াই বাস্তবেও ঠিক তেমনই। বলা হচ্ছে লা লিগায় রিয়াল মাদ্রিদ ও গ্রানাডার মধ্যকার গতকাল রাতের ম্যাচের কথা। ম্যাচটা অবশ্য রিয়াল মাদ্রিদেরই জেতার কথা। গ্রানাডার বিপক্ষে সর্বশেষ ১৪ ম্যাচেই জয় ছিল লস ব্লাঙ্কোসদের।

লা লিগার অবনমন অঞ্চলে থাকা এমন একটি দলকে ঘরের মাঠে পেয়ে রিয়াল মাদ্রিদের জেতাটা স্বাভাবিক। ব্রাহিম দিয়াজ আর রদ্রিগোর গোলে কার্লো আনচেলত্তির দল সেই জয়টা পেয়েছে ২-০ ব্যবধানে। ম্যাচের স্কোরলাইন যাই বলুক না কেন ম্যাচে কোনো প্রকারের লড়াই করতে পারেনি স্প্যানিশ লা লিগার দলটি।

এ জয়ের সুবাদে লা লিগা পয়েন্ট তালিকায় ৩৮ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে উঠল রিয়াল। এর আগে দিনের অন্য ম্যাচে ভ্যালেন্সিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে ৩৮ পয়েন্ট নিয়ে ক্ষণিক সময়ের জন্য এক নম্বরে উঠেছিল জিরোনা।

গ্রানাদার বিপক্ষে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের দাপটের ইতিহাস প্রায় পুরোটাই একপক্ষীয়। মুখোমুখি ২৬ দেখার ২৩টিতেই জয় রিয়ালের। যেখানে ম্যাচপ্রতি ৩.২ গোল নিয়ে মোট গোল ৮৪টি। তবে এমন আধিপত্যের অতীত থাকলেও আজকের ম্যাচে গোল হয়েছে মাত্র দুইটি।

ঢিমেতালে শুরু হওয়া ম্যাচের প্রথম পনেরো মিনিটে বলার মতো আক্রমণ ছিল না কোন দলেরই। বলের দখল ধরে খেলতে থাকা রিয়াল এগিয়ে যায় ২৬ মিনিটে। গোলমুখে প্রথম শটেই গোলের দেখা পায় স্বাগতিকরা। টনি ক্রুসের ডি-বক্সে বাড়ানো দারুণ থ্রু-পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় স্পর্শেই গোল করেন স্প্যানিশ উইঙ্গার ব্রাহিম দিয়াজ।

এদিকে মিডফিল্ডার থেকে পুরো দস্তুর স্ট্রাইকার হয়ে যাওয়া জুড বেলিংহামও ৪১ মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু ডি-বক্সে ঢুকে তার নেওয়া কোনাকুনি শটটি টার্গেটে ছিল না।

৫৭ মিনিটে আবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি বেলিংহাম। তবে সেই আক্রমণ থেকেই গোল পায় তারা। দিয়াসের পাস বক্সের ভেতরে পেয়ে শট নিয়েছিলেন এই ইংলিশ মিডফিল্ডার, কিন্তু সে শট গ্রানাডার গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন, তবে বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল ফাঁকায় পেয়ে গোল করেন রদ্রিগো।

লা লিগায় এই নিয়ে টানা তিন ম্যাচে গোলের দেখা পেলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। রিয়ালের জার্সিতে শেষ পাঁচ ম্যাচে ৭ গোল ও ৫ অ্যাসিস্ট করেছেন রদ্রিগো।

গোটা ম্যাচে রিয়ালের গোলপোস্ট লক্ষ্য করে মাত্র একটি শটই নিতে পেরেছে গ্রানাডা।

এই জয়ে ১৫ ম্যাচে ১২ জয় ও ২ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে রিয়াল। সমান ম্যাচে সমান পয়েন্ট জিরোনারও। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে জিরোনা। দুই ম্যাচ কম খেলা অ্যাতলেটিকো মাদ্রিদ ৩১ পয়েন্ট নিয়ে তিনে। এক ম্যাচ বেশি খেলা বার্সেলনার পয়েন্টও সমান। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় কাতালানরা চার নম্বরে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ