• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ ব্যর্থতার কারণ ব্যাখ্যা করলেন বাশার-লিটনরা

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩, ০২:৪৩ এএম

বিশ্বকাপ ব্যর্থতার কারণ ব্যাখ্যা করলেন বাশার-লিটনরা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

অনেকটা প্রত্যাশা নিয়ে বিশ্বকাপে গিয়েও ভরাডুবি হয়েছে বাংলাদেশ জাতীয় দলের। এমন ব্যর্থতার কারণ খুঁজতে সম্প্রতি তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার সেই তদন্ত কমিটির কাছে ভরাডুবির কারণ ব্যাখ্যা করলেন জাতীয় দলের নির্বাচকসহ বেশকিছু ক্রিকেটার।

স্মরণকালের সবচেয়ে খারাপ বিশ্বকাপ পার করে এসেছে বাংলাদেশ। নিজেদের শক্তির ফরম্যাট এবং চেনা কন্ডিশন হওয়ায় ভারত বিশ্বকাপে বাংলাদেশ দলকে নিয়ে প্রত্যাশাটা একটু বেশিই ছিল সবার। কিন্তু এই বিশ্বকাপেই বাজে পারফর্ম করেছে সাকিব আল হাসানের দল।

ভারত বিশ্বকাপে দলের ব্যর্থতায় নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইতোমধ্যে শুরু হয়েছে তদন্ত। আর এই তদন্তের জন্য এবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার সুমন এবং দুই ক্রিকেটার মুস্তাফিজুর রহমান ও লিটন দাসকে ডেকেছে বিসিবি । 

বিশ্বকাপ ব্যর্থতার কারণ তদন্তে তিন সদস্যের কমিটি করেছে বিসিবি। তিন সদস্যের তদন্ত কমিটির তদন্ত শুরু হয়েছে রোববার (৩ ডিসেম্বর)। প্রথম দিনেই ডাকা হয়েছে নির্বাচক এবং ক্রিকেটারদের। ধাপে ধাপে কোচ, অধিনায়ক সবার কাছ থেকেই ব্যাখা চাইবে এই কমিটি। বোর্ডের শীর্ষ কর্তাদের উপস্থিতিতে গুলশানে হয়েছে বৈঠক।

প্রথমদিনের আলোচনা শেষে তদন্ত কমিটির আহ্বায়ক এনায়েত হোসেন সিরাজ বলেছেন, ‍‍`বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের কারণ সম্পর্কে জানতে ক্রিকেটার ও অফিসিয়ালদের সাথে কথা বলছি। আরও কয়েক জনের সঙ্গে কথা বলে একটি রিপোর্ট বিসিবিতে জমা দেয়া হবে। বিসিবি এই বিষয়ে সিদ্ধান্ত জানাবে।‍‍`  তদন্ত কমিটি খুব বেশি সময় নিবে না বলেও জানিয়েছেন তিনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ