• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইপিএল নিলামে কে এই ‘রহস্যময়ী’ নারী?

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ১২:৩৫ এএম

আইপিএল নিলামে কে এই ‘রহস্যময়ী’ নারী?

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আইপিএল ১৭তম আসরের নিলাম চলছে। দুবাইয়ে চলমান নিলামে রেকর্ড গড়েছেন বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার দুই তারকা পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স।

অস্ট্রেলিয়ান তারকা পেসার মিচেল স্টার্ককে ২৪ কোটি ৭৫ লাখে দলে নিয়েছে বলিউড সুপারস্টার শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক প্যাট কামিন্সকে ২০ কোটি ৫০ লাখে নেয় সানরাইজার্স হায়দরাবাদ।

নিলামে অস্ট্রেলিয়ান তারকারা রেকর্ড গড়লেও ঝড় তুলেছেন লাস্যময়ী এক নারী। নিলামে সব আলো কেড়ে নিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের মালিক কাব্য মারান।

নিলাম চলাকালীন কাব্য মারানের দিকেই টেলিভিশনের ক্যামেরা বেশি ফোকাস করছে। নেটিজেনদের অনেকেরই প্রশ্ন, সানরাইজার্স হায়দরাবাদের কে এই নারী? নেটমাধ্যমে অনেকে তাকে ‘রহস্যময়ী’ বলেও ডাকতে শুরু করে দিয়েছিলেন।

সানরাইজার্সের প্রতিষ্ঠাতা কলানিধি মারানের মেয়ে কাব্য বেশ কয়েক বছর ধরেই দলের সঙ্গে যুক্ত। ক্রিকেট দলের সঙ্গে কাব্যর এ যোগাযোগ অবশ্য নতুন নয়। বাবার সঙ্গে হাত মিলিয়ে পারিবারিক ব্যবসা চালাচ্ছেন। সান গোষ্ঠীর মালিকের মেয়ে পড়াশোনাতেও বেশ এগিয়ে।

চেন্নাইয়ের স্টেলা মারিস কলেজ থেকে বাণিজ্যে স্নাতক করার পর এমবিএ ডিগ্রি নিতে যুক্তরাষ্ট্রে যান কাব্য। নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের লিওনার্ড স্টার্ন স্কুল অব বিজনেস থেকে বিজনেস ম্যানেজমেন্টের পড়াশোনা শেষে দেশে ফেরেন। তারপর পারিবারিক ব্যবসার দায়িত্ব কাঁধে তুলে নেন। তিনি সান মিউজিক এবং সান টিভির এফএম রেডিও চ্যানেলের সঙ্গেও যুক্ত রয়েছেন। কাব্যর বাবা সম্পর্কে তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী এম করুণানিধির নাতি। 

 

জেকেএস/

আর্কাইভ