• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

রাতে ৬০ মিটার স্প্রিন্টের ফাইনালে দৌড়াবেন ইমরানুর

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ১০:২৮ এএম

রাতে ৬০ মিটার স্প্রিন্টের ফাইনালে দৌড়াবেন ইমরানুর

ক্রীড়া ডেস্ক

ইরানের তেহরানে চলমান এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৬০ মিটার স্প্রিন্টে বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান ফাইনালে উঠেছেন। বাংলাদেশ সময় আজ ৮.৫০ মিনিটে পদকের জন্য নামবেন ইমরান।

সেমিফাইনালে দুই হিটে ১৬ জন স্প্রিন্টার অংশে নেন। বাংলাদেশের ইমরানুর রহমান প্রথম হিটে অংশ নেন। ৬.৬০ সেকেন্ড টাইমিং করে ইমরান তার হিটে দ্বিতীয় হন। প্রাথমিক হিটের চেয়ে সেমিফাইনালে হিটে ইমরান ০.০২ সেকেন্ড কম টাইমিং করেছেন।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, ‍‍`আমরা এখনো ফাইনালের আনুষ্ঠানিক তালিকা পাইনি। ইমরান নিজের হিটে দ্বিতীয় এবং দুই হিট মিলিয়ে শীর্ষ তিনে থাকায় তার ফাইনাল খেলা নিশ্চিতই।’ দুই হিট থেকে শীর্ষ চার জন করে আট জনের ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ইমরানের হিটে প্রথম হয়েছেন ওমানের আলী আনোয়ার। তার টাইমিং ৬.৫০। সেমিফাইনালের দ্বিতীয় হিটে প্রথম হয়েছেন জাপানের সুহেই তাদা। তার টাইমিং ৬.৫৩। দ্বিতীয় হিটে দ্বিতীয় হওয়া অ্যাথলেটের টাইমিং ইমরানের চেয়ে ০.০১ সেকেন্ড বেশি।

গত বছর কাজাখস্তানে ইমরান ৬.৫৯ সেকেন্ড টাইমিং করে চ্যাম্পিয়ন হয়েছিলেন। ইমরানের গত আসরের সেরা টাইমিংয়ের চেয়ে খানিকটা কম সময়ে দৌড়াচ্ছেন ওমানের আলী আনোয়ার। ফলে ইমরানের শ্রেষ্ঠত্ব এবার খানিকটা প্রশ্নের মুখে।  
 

আর্কাইভ