• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

২৭ টাকা দরে কোল্ড স্টোরেজের আলু গেল সুপারশপে

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০১:৫০ এএম

২৭ টাকা দরে কোল্ড স্টোরেজের আলু গেল সুপারশপে

ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জের একটি কোল্ড স্টোরেজ থেকে ২৭ টাকা দরে রাজধানী ঢাকার দুটি সুপারশপে আলু সরবরাহের ব্যবস্থা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) মুন্সিগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. নাজমূল হুদা এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মুন্সিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুস সালামের নেতৃত্বে স্থানীয় এলাইড কোল্ড স্টোরেজে তদারকি করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে ভোক্তা অধিকার জানিয়েছে, তদারকিকালে ওই কোল্ড স্টোরেজ থেকে ঢাকার সুপার শপ চালডালকে ১৪ টন (১৪ হাজার কেজি) ও আগোরাকে ৫ টন (৫ হাজার কেজি), সব মিলিয়ে ১৯ টন (১৯ হাজার কেজি) আলু সরকার নির্ধারিত ২৭ টাকা দরে সরবরাহের ব্যবস্থা করা হয়।

এখন থেকে মুন্সিগঞ্জের ব্যাপারীদের এই রেটে সুপারশপে আলু পৌঁছে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানিয়েছে অধিদফতর।

২৭ সেপ্টেম্বর অধিদফতরের আয়োজিত সুপারশপ, পাইকারি বিক্রেতা ও সংশ্লিষ্ট সবার অংশগ্রহণে মতবিনিময় সভায় আলুর সরকার নির্ধারিত ২৭ টাকা দরে কোল্ড স্টোরেজ থেকে সরবরাহের ব্যবস্থা করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ধরনের পদক্ষেপের ফলে খুচরা পর্যায়ে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করে আলুর মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখা সম্ভব হবে বলে আশা করা যায়।

কোল্ড স্টোরেজে এই ধরনের পদক্ষেপের ফলে খুচরা পর্যায়ে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করে আলুর মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেছে ভোক্তা অধিকার।

তাছাড়া জনস্বার্থে অধিদফতরের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছে সংস্থাটি।

এর আগে ১৪ সেপ্টেম্বর উৎপাদক, পাইকারি ও খুচরা পর্যায়ে আলুর যৌক্তিক দাম নির্ধারণ করে দেয় সরকার। সে অনুসারে, উৎপাদক পর্যায়ে আলুর যৌক্তিক খুচরা মূল্য ১৪ টাকা ১৭ পয়সা, পাইকারি পর্যায়ে ২৭ টাকা ৬৩ পয়সা এবং খুচরা পর্যায়ে ৩৫ টাকা ৮৭ পয়সা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ