• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

জীবনের ঝুঁকি নিয়ে ডুবন্ত শিশুকে উদ্ধার করলো পুলিশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৪:২২ পিএম

জীবনের ঝুঁকি নিয়ে ডুবন্ত শিশুকে উদ্ধার করলো পুলিশ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় জীবনের ঝুঁকি নিয়ে মেহেদী হাসান (৯) নামে এক ডুবন্ত শিশুকে উদ্ধার করেছে এক পুলিশ সদস্য। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৫টার সময় চুয়াডাঙ্গা পুলিশ পার্কের কাছে মাথাভাঙ্গা নদী থেকে ওই ডুবন্ত শিশুকে উদ্ধার করা হয়। 

মেহেদী হাসান চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া দৌলাতদিয়াড় গ্রামের টিটু মিয়ার ছেলে।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন জানান, বিকেলে নদীর পাড়ে খেলা করার সময় অসাবধানতাবশত মাথাভাঙ্গা ভরা নদীতে পড়ে যায় শিশু মেহেদী হাসান। এ সময় চুয়াডাঙ্গা পুলিশ পার্কে কর্মরত কনস্টেবল তুষার ঘোষ দেখতে পায় একটি শিশু পার্কের ওপাড়ে মাথাভাঙ্গা নদীতে ডুবে যাচ্ছে এবং বাঁচার জন্য প্রাণপণে চেষ্টা করছে। তাৎক্ষণিকভাবে কনস্টেবল তুষার ঘোষ নিজের জীবনের ঝুঁকি নিয়ে শিশুটিকে বাঁচানোর জন্য নদীতে ঝাঁপিয়ে পড়ে। পুলিশ সদস্য তুষার ঘোষ সাঁতরে মাঝ নদী থেকে ডুবন্ত শিশু মেহেদী হাসানকে উদ্ধার করে নদীর কিনারায় নিয়ে এসে দেখতে পায় শিশুটির হাত ও পায়ের সঙ্গে মাছ শিকার করা বড়শি গেঁথে ও সুতা জড়িয়ে আছে। তাৎক্ষণিকভাবে শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় এবং চিকিৎসা শেষে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়।

মেহেদীর মা জানান, সময় মতো পুলিশ সদস্য নিজের জীবন বাঁজি রেখে নদীতে ঝাঁপিয়ে পড়ে নিশ্চিত মৃত্যু ঝুঁকি থেকে আমার ছেলেকে উদ্ধার না করতেন, তাহলে আমাদের সন্তানকে হয়তো বাঁচানো যেত না।

এ সময় শিশুটির মা আবেগ আপ্লুত হয়ে পুলিশ সদস্য তুষার ঘোষসহ চুয়াডাঙ্গা জেলা পুলিশের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এএল

আর্কাইভ