• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৪:২৫ পিএম

টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

দেশজুড়ে ডেস্ক

গাজীপুরের টঙ্গীর মধুমিতা রেললাইন এলাকায় একটি মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-রাজশাহী ও ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয় হয়েছে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৪টায় এ ঘটনা ঘটে। টঙ্গী রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার রাকিবুল ইসলাম বিষয়টি নিশ্চত করেছেন।

তিনি বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী মালবাহী ট্রেনটি টঙ্গী স্টেশনের আউটারে মধুমিতা রেলগেট এলাকায় পৌঁছালে একটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা সিলেট, ঢাকা-রাজশাহী, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয় হয়েছে। এখন শুধু একটি লাইনে ঢাকা থেকে টঙ্গী রেল চলাচল করছে। উদ্ধার কাছ চলছে। দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপ-পরিদর্শক) নুর মোহাম্মদ খান বলেন, বুধবার ভোরে মধুমিতা এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী কন্টেইনারের একটি বগি লাইনচ্যুত হয়। এ কারণে আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ আছে।

তিনি আরও জানান, অপর এক লাইন দিয়ে ট্রেন চলাচল করছে। তবে এ কারণে ট্রেন চলাচলে কিছুটা বিলম্ব হচ্ছে। রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করবে।

জেডআই/

আর্কাইভ