• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

শ্রীপুরে অগ্নিকাণ্ডে বসতঘর ছাই

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ০৪:৫৩ পিএম

শ্রীপুরে অগ্নিকাণ্ডে বসতঘর ছাই

দেশজুড়ে ডেস্ক

গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকায় বসতবাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে অর্ধ শতাধিক ঘর পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৯টায় উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা উত্তরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ঘরের মালিক নুরুল হক জানান, সেমিপাকা (টিনশেড) দিয়ে নির্মাণাধীন প্রথম পাঁচটি ঘরে আগুন লাগে। মুহূর্তেই আগুন পাশের ১৬টি, পরে তিনটি বাড়িতে ১৭টি করে এবং সবশেষ ১০টি ঘরে আগুন লাগে। আগুনে ওইসব ঘরে থাকা সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। পুড়ে যাওয়া ঘরগুলোতে স্থানীয় বিভিন্ন পোশাক করাখানার শ্রামিকরা ভাড়ায় বসবাস করতেন। আগুন লাগার কারণ তিনি জানাতে পারেননি।

মাওনা উত্তরপাড়া গ্রামের মেঘনা সাইকেল কারখানার শ্রমিক নিলুফা বেগম জানান, শিফটি ডিউটি করি। রাতে অফিস ছুটি হওয়ার পর এসে দেখি ঘরে আগুন জ্বলছে। শুধু চেয়ে দেখা ছাড়া কোনো উপায় ছিল না। ফ্রিজ, টেলিভিশন ও ছোটবড় বিভিন্ন ফার্নিচারসহ নগদ টাকা ছিল ঘরে। আগুনে ঘরে থাকা আসবাবপত্রসহ সব মালামাল পুড়ে গেছে।

শ্রীপুরের মাওনা ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর বেলাল হোসেন জানান, খবর পেয়ে রাত সাড়ে ৯টায় ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এবং আগুন লাগার কারণ তিনি জানাতে পারেনি।

এএস/এএল

আর্কাইভ