• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বান্দরবান ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০২:১৭ এএম

বান্দরবান ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি

দেশজুড়ে ডেস্ক

সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করার জন্য বান্দরবানের রোয়াংছড়ি এবং রুমা উপজেলায় পর্যটকদের ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার (১৮ অক্টোবর) থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। সোমবার (১৭ অক্টোবর) জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রুমা ও রোয়াংছড়ির দুর্গম এলাকায় সন্ত্রাসবিরোধী যৌথ অভিযান চলমান থাকায় পর্যটকদের নিরাপত্তার স্বার্থে আপাতত ভ্রমণে বারণ করা হচ্ছে।

ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, বান্দরবানের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলোতে সম্প্রতি সময়ে পর্যটকদের ব্যাপক উপস্থিত দেখা গেছে। দেশ-বিদেশের পর্যটকদের নিরাপত্তার জন্য ইতোপূর্বে জেলা-উপজেলা প্রশাসন, ট্যুরিস্ট পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তায় কাজ করেছে। অভিযান শেষে পর্যটকরা আবারও ঘুরে বেড়াতে পারবেন পর্যটনকেন্দ্রগুলো।

উল্লেখ্য, সম্প্রতি বান্দরবানসহ পার্বত্য এলাকায় সন্ত্রাসবিরোধী যৌথ অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। বর্তমানে রুমা ও রোয়াংছড়ি সীমান্ত এলাকায় কেএনএফ নামে একটি পাহাড়ি সন্ত্রাসীগোষ্ঠীর বিরুদ্ধে এই অভিযান চলমান রয়েছে বলে সোমবার ঢাকায় সাংবাদিকদের নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

জেডআই/

আর্কাইভ