• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

শখের মোটরসাইকেল ধরিয়ে দিল অপরাধীকে

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৪:৫৪ এএম

শখের মোটরসাইকেল ধরিয়ে দিল অপরাধীকে

দেশজুড়ে ডেস্ক

সিগারেট বিক্রির কথা বলে প্রায় ৫৪ লাখ টাকা হাতিয়ে এক কাপড়ে চট্টগ্রাম ছেড়ে রাজশাহী আত্মগোপন করেন পরিবেশক প্রতিষ্ঠানের এক কর্মকর্তা। শখ পূরণ করতে ওই টাকায় কেনেন একটি মোটরসাইকেল। রাজশাহী শহরে সেই মোটরসাইকেল চালাতে গিয়ে ড্রাইভিং সনদ না থাকায় ধরা পড়ে যান ওই ব্যক্তি। মোটরসাইকেল জব্দের পাশাপাশি যানবাহন আইনে মামলা হয় তার বিরুদ্ধে। সেই মামলার নথিতে দেয়া নাম ও মোবাইল নম্বর নজরে আসে চট্টগ্রামের পিবিআই টিমের সদস্যদের।

পরে অবস্থান শনাক্ত করে রোববার (২২ জানুয়ারি) বিকেলে রাজশাহী থেকে হাসিব শেখ নামে ওই যুবককে গ্রেফতার করে পিবিআই।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে পিবিআই মেট্রো কার্যালয়ে সংবাদ সম্মেলনে সংস্থাটির পুলিশ সুপার নাইমা সুলতানা জানান, একসময় বেসরকারি মোবাইল অপারেটর প্রতিষ্ঠানের কর্মকর্তা হাসিব নিজেকে আড়ালে রাখার সব কায়দা-কানুন রপ্ত করলেও শখের মোটরসাইকেলটি তার জন্য কাল হয়ে দাঁড়ায়।

গত বছরের অক্টোবরে টাকা আত্মসাৎ করা হাসিবকে নিয়ে রাজশাহীতে পালিয়ে যাওয়া তার বাবা-মাকেও হেফাজতে নেয় পিবিআই। গ্রেফতারের পর তার রাজশাহীর বাসায় তল্লাশি চালিয়ে প্রায় ৩৭ লাখ টাকা জব্দ করে পিবিআই। বাকি টাকা তার বাসাবদল ও ফার্নিচার কেনা বাবদ খরচ হয়েছে বলে পিবিআইকে জানান হাসিব।

এ ছাড়া একই মামলার আরও দুই আসামি এখনও পলাতক। যারা হাসিবের একই সিগারেট পরিবেশক প্রতিষ্ঠানের কর্মচারী। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

আর্কাইভ