• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের সন্ধান মেলেনি

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩, ০৩:০৩ এএম

মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের সন্ধান মেলেনি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নড়াইলের লোহাগড়ায় মধুমতি নদীতে মাছ ধরতে গিয়ে মুসা বিশ্বাস (৩২) নামে এক যুবক নিখোঁজ রয়েছেন। ২৪ ঘণ্টা পার হলেও নিখোঁজ যুবকের সন্ধান মেলেনি।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উদ্ধার অভিযানে চালায় খুলনা থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

মুসা বিশ্বাস লোহাগড়া উপজেলার ঘাঘা মধ্যপাড়া গ্রামের নবীর বিশ্বাসের ছেলে।

এদিকে নিখোঁজের পর মধুমতি নদীর পাড়ে শত শত মানুষ ও নিখোঁজের আত্মীয়-স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে পড়ে। স্বজনদের দাবি জীবিত না হোক অন্তত লাশ পাওয়া গেলে তাকে দাফন করতে পারবেন।

এ বিষয়ে নড়াইল ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো.মাহাবুব আলম বলেন, ডুবুরি দলের দিনব্যাপী উদ্ধার অভিযানে নিখোঁজের কোনো সন্ধান পাওয়া যায়নি। নদীতে অনেক স্রোত থাকায় আমরা ধারণা করছি লাশ অন্যত্র চলে গেছে।

তিনি আরও বলেন, শীতের সময় সাধারণত লাশ ৪৮ থেকে ৭২ ঘণ্টা পর ভেসে ওঠে। আমরা ধারণা করছি লাশ ভেসে উঠবে। তাই আজ ডুবুরি দলের উদ্ধার অভিযান শেষ করা হয়েছে। শুধু ট্রলারে করে টহল টিমের অভিযান অব্যাহত থাকবে। আশা করছি তার লাশ ভেসে উঠবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে লোহাগড়া উপজেলার ঘাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে মধুমতি নদীতে ওই গ্রামের মো. নবীর বিশ্বাসের ছেলে মো. মুসা বিশ্বাস ও একই গ্রামের স্বাধীন মোল্যার ছেলে মোহাম্মদ নাদিম মোল্যা দুজনে নদীতে মাছ ধরতে যায়। পরে নাদিম মাছ ধরে উপরে উঠে আসলেও মুসা আর ফিরে আসেনি। পরে স্থানীয়রা তাকে অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে লোহাগড়া ফায়ার সার্ভিসকে খবর দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা যাচাই করে খুলনা ডুবরি দলকে খবর দেয়। খুলনা থেকে হুমায়ুন কবিরের নেতৃত্বে একদল ডুবরি ওইদিন সন্ধ্যায় ঘণ্টাব্যাপী চেষ্টা করে সফল না হতে পেরে উদ্ধার অভিযান স্থগিত করেন।

আর্কাইভ