• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর পর্যটকে মুখর বান্দরবান

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০৫:৩৬ পিএম

নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর পর্যটকে মুখর বান্দরবান

বান্দরবান প্রতিনিধি

নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর পর্যটকের পদচারণায় মুখর বান্দরবান। দীর্ঘদিন পর কাঙ্ক্ষিত পর্যটক আসায় খুশি সংশ্লিষ্টরা। এদিকে দর্শনার্থীদের নিরাপত্তায় নানা পদক্ষেপ নেয়ার কথা জানায় পুলিশ।
পার্বত্য জেলা বান্দরবানের অন্যতম দর্শনীয় স্থান রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম ও শীলবান্ধা ঝরনা। প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে শত শত পর্যটক ছুটে আসেন দেবতাখুম ও ঝরনার সৌন্দর্য উপভোগে। কিন্তু জঙ্গিবিরোধী অভিযানের কারণে গত চার মাস ধরে রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় দর্শনীয় স্থানগুলোতে যেতে পারেননি পর্যটকরা। এতে থমকে যায় রোয়াংছড়িসহ জেলার পর্যটনশিল্প। কর্মহীন হয়ে পড়েন পর্যটন ব্যবসার সঙ্গে জড়িত গাইড, চালকসহ সংশ্লিষ্টরা।


এদিকে দীর্ঘ চার মাস পর রোয়াংছড়ি উপজেলার ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় পাহাড় ও ঝরনার সৌন্দর্য উপভোগ করতে ছুটে আসছেন পর্যটকরা।
স্থানীয় ব্যবসায়ীরা বলেন, দীর্ঘদিন পর নিষেধাজ্ঞা তুলে দেয়ায় পর্যটকের অনেক বেশি আগমন। এতে খুশি পর্যটন ব্যবসায়ীরা।
বান্দরবান ট্যুরিস্ট পুলিশের ওসি জাহাঙ্গীর আলম বলেন, ‘পর্যটকদের নিরাপত্তায় নানা পদক্ষেপ নেয়া হয়েছে। এ ছাড়া সাদা পোশাকেও টহল দিচ্ছে। যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে।’
গত ১৮ অক্টোবর জঙ্গিবিরোধী অভিযানের কারণে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। চার মাস পর ১০ ফেব্রুয়ারি রোয়াংছড়ি উপজেলায় নিষেধাজ্ঞা প্রত্যাহার করে প্রশাসন। তবে এখনো রুমা উপজেলায় চলছে ভ্রমণ নিষেধাজ্ঞা।


এনএমএম/

আর্কাইভ