• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চিরকুটে মেয়ের স্বামী কে হবে লিখে আত্মহত্যা করল বাবা

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০৮:১৭ পিএম

চিরকুটে মেয়ের স্বামী কে হবে লিখে আত্মহত্যা করল বাবা

দেশজুড়ে ডেস্ক

ভোলার লালমোহন উপজেলায় নিজ মেয়েকে ভাগ্নের সঙ্গে বিয়ে দেওয়ার কথা চিরকুটে লিখে আত্মহত্যা করেছেন এক জুতা ব্যবসায়ী।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) লালমোহন থানার পরিদর্শক (তদন্ত) মো. এনায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় উপজেলার ডাওরি বাজারের কালমা সু’গ্যালারি থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। এ সময় মরদেহ উদ্ধারের সময় এই চিরকুট পেয়ে এটিকে আত্মহত্যা বলছে পুলিশ।

নিহত ব্যক্তি হলেন, উপজেলার কালমা ইউনিয়নের কালমা গ্রামের পঞ্চত আলী বয়াতির ছেলে মো. খোকন বয়াতি। তিনি দীর্ঘ কয়েক বছর ধরে ডাওরি বাজারে কালমা সু’গ্যালারি নামে জুতার দোকান চালিয়ে আসছিলেন তিনি

স্থানীয়রা জানান, মো. খোকন বয়াতির একটি কন্যাসন্তান রয়েছে। তাকে উদ্দেশ্য করেই ‘আত্মহত্যার’ আগে চিরকুট লিখেছেন বলে দাবি পুলিশের।

লালমোহন থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহাজাহান বলেন, সোমবার বিকেলে বয়াতি তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের সিলিং ফ্যানের সঙ্গে রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। এ সময় তার দোকান থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। চিরকুটে একমাত্র মেয়েকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘আমার একমাত্র মেয়েটাকে ভাগ্নের সঙ্গে বিয়ে দিও, আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।’

তিনি আরও জানান, বয়াতি আত্মহত্যা করার সময় কালমা সু’গ্যালারির শাটার নামানো ছিল। তিনি ব্যবসায়িক লোকসান কিংবা পারিবারিক কোনো কারণে আত্মহত্যা করেছেন কিনা সেটা স্পষ্ট নয়।

লালমোহন থানার পরিদর্শক (তদন্ত) মো. এনায়েত হোসেন বলেন, নিহত বয়াতির পরিবারের কোনো অভিযোগ নেই। এ কারণে বিনা ময়নাতদন্তে মরদেহ নিয়ে গেছেন স্বজনরা। ইতোমধ্যে এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

আর্কাইভ