• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রকৌশলী দেলোয়ার হত্যা মামলার বিচার শুরু

প্রকাশিত: মার্চ ৭, ২০২৩, ১০:৩৭ পিএম

প্রকৌশলী দেলোয়ার হত্যা মামলার বিচার শুরু

প্রকৌশলী দেলোয়ার হোসেন

আদালত প্রতিবেদক

গাজীপুর সিটি করপোরেশনের প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যা মামলায় নিহতের সহকর্মী প্রকৌশলী মো. সেলিম ওরফে আনিছ হাওলাদারসহ তিন জনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। ফলে মামলাটি বিচারকার্য অনুষ্ঠানিকভাবে শুরু হলো।
মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে শুনানি শেষে ঢাকার ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম আসামিদের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে চার্জগঠের আদেশ দেন। একই সঙ্গে আগামী ৭ মে সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত।
বিচার শুরু হওয়া অপর আসামিরা হলেন- ভাড়াটে সন্ত্রাসী হেলাল হাওলাদার শাহিন ও মাইক্রোবাসের চালক হাবিবুর রহমান খান।


বাদীপক্ষের আইনজীবী কাওছার আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি জোনের প্রকৌশলী ছিলেন দেলোয়ার হোসেন। ২০২০ সালের ১১ মে মিরপুরের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে হত্যাকাণ্ডের শিকার হন তিনি। ওই দিন বেলা সাড়ে ৩টার দিকে উত্তরার ১৭ নম্বরের ৫ নম্বর ব্রিজের পশ্চিমে একটি জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করা হয়। এই ঘটনায় স্ত্রী খোদেজা বেগম ১২ মে তুরাগ থানায় হত্যা মামলাটি দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা তুরাগ থানার পরিদর্শক শেখ মফিজুল ইসলাম ২০২১ সালের গত ৩০ এপ্রিল তিন জনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন। চার্জশিটভুক্ত আসামিরা হলেন-প্রকৌশলী মো. সেলিম ওরফে আনিছ হাওলাদার, ভাড়াটে সন্ত্রাসী হেলাল হাওলাদার শাহিন ও মাইক্রোবাসের চালক হাবিবুর রহমান খান।


আরিয়ানএস/

আর্কাইভ