• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিতে ছাত্রলীগের ...

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩, ১২:৪৫ এএম

ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিতে ছাত্রলীগের ...

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কৃষকের বহু কষ্টের ফসল ধান। এ ধান কেটে নিরাপদে ঘরে পৌঁছে দিতে তরুণ প্রজন্ম, ছাত্র ও যুবসমাজের প্রতি আহ্বান জানিয়েছে ছাত্রলীগ।
কৃষকের ধান ঘরে পৌঁছে দিতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান ছাত্রলীগের

(২৪ এপ্রিল) সোমবার সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কৃষি ও খাদ্যশস্যে দেশকে স্বয়ংসম্পূর্ণ করে গড়ে তোলার কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার উন্নয়ন দর্শনের বড় অংশজুড়ে রয়েছে কৃষি ও কৃষক। কৃষির উন্নয়নে তিনি গ্রহণ করেছেন যুগান্তকারী সব পদক্ষেপ। এ কারণেই বৈশ্বিক অর্থনৈতিক মন্দা ও চরম খাদ্যঘাটতির মধ্যেও দেশের কৃষকের মুখে হাসি ধরে রেখে মানুষের খাদ্যের অধিকার নিশ্চিত করা সম্ভব হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশ, দেশের এক ইঞ্চি মাটিও যেন অনাবাদি না থাকে। পতিত জমিতে যেন ফসল উৎপাদন ও গবাদি পশুপালন করা হয়। শুধু নির্দেশ প্রদানই নয়, গণভবনকে তিনি একটি আদর্শ কৃষি খামারে পরিণত করেছেন। পিতৃভূমি গোপালগঞ্জে পারিবারিক জমি দান করেছেন সমন্বিত কৃষিব্যবস্থায় কাজে লাগাতে।


এ প্রেরণা থেকে উৎসাহিত হয়ে ছাত্রলীগ এ পদক্ষেপ গ্রহণ করেছে জানিয়ে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন জানান, বাঙালির মহান মুক্তিসংগ্রামে এ দেশের কৃষক ও ছাত্রসমাজ অস্ত্রহাতে কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে শত্রুমুক্ত করেছে। ভাষা, ভাত ও ভোটের অধিকার নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর যে নিরন্তর সংগ্রাম তাতে নির্ভরযোগ্য সহযোগী হিসেবে ভূমিকা রেখেছে এ দেশের কৃষক ও ছাত্রসমাজ।

বাংলাদেশ ছাত্রলীগ দেশের তরুণ প্রজন্ম, ছাত্র ও যুবসমাজের প্রতি আহ্বান জানাচ্ছে, চলতি বোরো মৌসুমে ক্ষেত থেকে ধান কেটে কৃষকের ঘরে নিরাপদে পৌঁছে দিতে তারা যেন নিরবচ্ছিন্ন, নিরলস ভূমিকা পালন করে। অতীতের ন্যায় এ বছরও ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কেটে কৃষকের কাছের বন্ধুতে পরিণত হবে, এটিই সংকল্প বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।


এডিএস/

আর্কাইভ