• ঢাকা বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩০ ভাদ্র ১৪২৯

কৌতুক অভিনেতা রনির শ্বাসনালির অবস্থা ঝুঁকিপূর্ণ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৪:২৪ পিএম

কৌতুক অভিনেতা রনির শ্বাসনালির অবস্থা ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনিকে নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে। মিরাক্কেল খ্যাত এ অভিনেতার শ্বাসনালীসহ শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে। তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রনির চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের মিটিং শেষে তিনি এ কথা জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, আবু হেনা রনির ও জিল্লুর রহমানের রক্ত পরীক্ষায় কিছু শঙ্কা দেখেছি। তবে তাদেরকে যে অবস্থায় নিয়ে আসা হয়েছিল তার চেয়ে ভালো রয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক বলেন, সাধারণত শ্বাসনালি ১৫ শতাংশ দগ্ধ হলেই ঝুঁকিপূর্ণ। কিন্তু রনি ও জিল্লুর রহমানের আরও বেশি দগ্ধ হয়েছে।

জানা গেছে, শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুলিশ লাইনস মাঠে নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। অন্যদিকে অনুষ্ঠান শুরুর আগে অতিথিদের উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রধান অতিথির হাতে বেশকিছু বেলুন দেওয়া হয়। কিন্তু বার বার চেষ্টার পরও বেলুনগুলো উড়ছিল না। পরে পায়রা উড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্য অতিথিরা অনুষ্ঠানের উদ্বোধন করে মূল মঞ্চের দিকে চলে যান।

এরপর বেলুনগুলো নিয়ে যাওয়া হয় উদ্বোধন মঞ্চের পেছনে। কিছুক্ষণ পরই বিস্ফোরণের শব্দ শোনা যায়। উদ্বোধন মঞ্চের পেছনে সবগুলো বেলুনই বিস্ফোরিত হয়। এতে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।

দগ্ধ বাকিরা হলেন জিল্লুর রহমান, মোশারফ হোসেন, রুবেল হোসেন ও ইমরান হোসেন।

জেডআই/

আর্কাইভ