• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সিনেমাকে হারাল নাটক, আয় ১০০ কোটি!

প্রকাশিত: জুলাই ১১, ২০২৩, ০২:১১ এএম

সিনেমাকে হারাল নাটক, আয় ১০০ কোটি!

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বড় পর্দা-ছোট পর্দা, ওটিটি প্ল্যাটফর্ম এসবের বাইরেও বর্তমানে ইউটিউব বিনোদন জগতের অন্যতম প্রধান আয়ের উৎস হয়ে দাঁড়িয়েছে। সারা বিশ্বেই ইউটিউব প্ল্যাটফর্ম এখন বেশ জনপ্রিয়। পাকিস্তানের অন্যতম জনপ্রিয় একটি সিরিয়ালের ইউটিউব ইনকাম শুনলে যে কেউই অবাক হবেন।

যে নাটকটি বাংলাদেশের দর্শকদের কাছেও প্রশংসা কুড়িয়েছে। নাটকটি নিয়ে আলোচনা-সমালোচনা হলেও এর ইউটিউব আয় যেকোনো সিনেমাকে ছাড়িয়ে যায়।

পাকিস্তানের নাটক নির্মাতাদের কাছে অন্যতম পছন্দের জায়গা ইউটিউব। সম্প্রতি দেশটির অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘তেরে বিন’-এর ইউটিউব থেকে আয়ের তথ্য প্রকাশিত হয়েছে।

সূত্রের বরাত দিয়ে স্টার্টআপ পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, ‘তেরে বিন’ প্রতিটি পর্বে লাখ লাখ ভিউ পেয়েছে। শুধু এই নাটক থেকেই এর ইউটিউব চ্যানেল আয় করেছে এক বিলিয়ন পাকিস্তানি রুপি। এটি চ্যানেলের আয়ে ব্যাপক অবদান রেখেছে।

পাকিস্তানের জিও টিভিতে প্রচারিত একটি রোমান্টিক সিরিজ ছিল ‘তেরে বিন’। এটি সেভেন্থ স্কাই এন্টারটেইনমেন্টের ব্যানারে প্রযোজনা করেন আবদুল্লাহ কাদওয়ানি ও আসাদ কুরেশি। গত ৬ জুলাই মুর্তসিম ও মেরুবের মিলনের মধ্য দিয়ে নাটকটির প্রচার শেষ হয়।

জনপ্রিয় এই ধারাবাহিক নাটকটি মোট ৫৮টি পর্বে নির্মিত হয়েছে। নুরান মাখদুমের লেখা গল্পে অভিনয় করেছেন ইউমনা জাইদি ও ওয়াহাজ আলী।

 

জেকেএস/

আর্কাইভ