• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নামেই ‘সুপারস্টার’, স্কুলের গণ্ডিও পেরোননি! জানেন বলিউডের সবচেয়ে অশিক্ষিত তারকা কে?

প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০২:২৯ এএম

নামেই ‘সুপারস্টার’, স্কুলের গণ্ডিও পেরোননি! জানেন বলিউডের সবচেয়ে অশিক্ষিত তারকা কে?

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

একসময় বলিউডের যোগ্যতার মাপকাঠি ছিল সৌন্দর্য আর ভালো অভিনয়। কিন্তু এখন অভিনয়ের পাশাপাশি নাচ, ভালো শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য পারফরম্যান্সই ইন্ডাস্ট্রিতে টিকে থাকার মূলমন্ত্র। কিন্তু অতীতে এমন কিছু তারকা ছিলেন যারা কেবলমাত্র অভিনয় এর দক্ষতা জোড়েই ইন্ডাস্ট্রিতে কাজের সুযোগ পেয়েছিলেন।

কিন্তু সিনেমাভক্তদের অনেকেই জানেন না যে তার প্রিয় অভিনেতা বা অভিনেত্রী শিক্ষাগত যোগ্যতা কেমন বা তারা কত দূর পড়াশোনা করেছেন। এই প্রতিবেদনে বলিউড ইন্ডাস্ট্রির কিছু সুপারস্টারের শিক্ষাগত যোগ্যতার কথা আলোচনা করা হয়েছে যা শুনলে আপনিও হাসবেন।

ক্যাটরিনা কাইফ : ক্যাটরিনার ছোটবেলাটা বিভিন্ন দেশে মায়ের সঙ্গে ঘুরে ঘুরে কেটেছে। সেই কারণে তিনি নির্দিষ্ট কোনও স্কুল থেকে ডিগ্রী নিতে পারেননি। অল্প বয়সে মডেলিং এ যোগ দিয়েছিলেন এবং তাই তিনি বেশি দূর পড়াশোনা করতে পারেননি। কিন্তু তিনি প্রমাণ করেছেন কিভাবে এর প্রতিভাকে কাজে লাগিয়ে স্বপ্নকে বাস্তবায়িত করা যায়।

প্রিয়াঙ্কা চোপড়া : ২০০০ সালের মিস ওয়ার্ল্ড জয়ী প্রিয়াঙ্কা চোপড়াও তার শিক্ষা জীবনে বেশি দূর এগোতে পারেননি। তিনি একজন মনোবিজ্ঞানী হতে চেয়েছিলেন, কিন্তু তার আগেই বেশ কয়েকটি চলচ্চিত্র এবং মডেলিং এর সুযোগ এসেছিল, যার জন্য তিনি বিনোদন জগতকেই বেছে নিয়েছিলেন।

আলিয়া ভাট : করণ জোহর পরিচালিত ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’ দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন আলিয়া ভাট। স্কুল জীবন ছেড়েই তিনি ফিল্ম ক্যারিয়ার শুরু করেছিলেন। তাই ক্রমাগত ফিল্মের প্রস্তাবের কারণে আলিয়া দ্বাদশ শ্রেণীর পর পড়াশোনা ছেড়ে দেন।

দীপিকা পাড়ুকোন : বলিউডের এই স্টাইল ডিভা ভার তার গ্রাজুয়েশন করেননি। ব্যাঙ্গালোরের মাউন্ট কার্মেল থেকে তার স্কুলিং শেষ করার পর তিনি উচ্চ শিক্ষার জন্য ভর্তি হয়েছিলেন কিন্তু মডেলিং এর সুযোগ পেয়ে পড়াশোনার পাঠ চুকিয়ে দেন।

কারিশমা কাপুর : ৯০ দশকের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন কারিশমা কাপুর। ষষ্ঠ শ্রেণীতে পড়াশোনা ছেড়ে দিয়ে তিনি তার চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন।

কাজল : সবচেয়ে প্রতিভাবান অভিনেত্রীদের মধ্যে কাজল একজন। তবে পড়াশোনার প্রতি মনোযোগী না হওয়ায় তিনি অভিনয়ের দিকে ঝুঁকে পড়েন। মাত্র ১৬ বছর বয়সে ‘বেখুদি’তে কাজ করে সিনেমায় জগতে হাতেখড়ি হয় তার। সেই কারণে স্কুলের গণ্ডিও পেরোননি তিনি।

 

জেকেএস/

আর্কাইভ