• ঢাকা বৃহস্পতিবার
    ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কাতার বিশ্বকাপে ভলান্টিয়ার হওয়ার সুযোগ, তবে...

প্রকাশিত: মার্চ ২৩, ২০২২, ০৩:৫২ পিএম

কাতার বিশ্বকাপে ভলান্টিয়ার হওয়ার সুযোগ, তবে...

সিটি নিউজ ডেস্ক

কাতার বিশ্বকাপে ভলান্টিয়ার হওয়ার সুযোগ দিচ্ছে বিশ্বকাপ আয়োজক কর্তৃপক্ষ। ২০২২ কাতার বিশ্বকাপের জন্য প্রায় ২০ হাজার ভলান্টিয়ার নিয়োগ করা হবে। যারা কাজ করবে ৪৫টি গুরুত্বপূর্ণ জায়গায়।

যেগুলো অফিসিয়াল এবং নন-অফিসিয়াল। যেমন স্টেডিয়াম, ট্রেনিং সাইট, বিমানবন্দর, ফান জোন, হোটেল এবং গণযোগাযোগের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে।

আবেদনের যোগ্যতা: অক্টোবর ২০২২ এর মধ্যে বয়স ১৮ বছরের বেশি হতে হবে এবং অনর্গল ইংরেজিতে কথা বলতে জানতে হবে। যদি আরবি বলতে পারেন কেউ, তাহলে সেটা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

আবেদন পদ্ধতি: ভলান্টিয়ার হতে আবেদন করার জন্য প্রবেশ করতে হবে ফিফার এই লিংকে এখানে অ্যাকাউন্ট তৈরি করে প্রদত্ত সব শর্ত পূরণ করেই তবে সাবমিট করতে হবে। এরপর অপেক্ষায় থাকতে হবে ফিফা থেকে একটি কল পাওয়ার আশায়।

সুযোগ-সুবিধা-আবেদনকারীদের মধ্য থেকে ফিফা এবং কাতার বিশ্বকাপ আয়োজকদের নিয়মানুসারে নির্বাচন করা হবে ভলান্টিয়ারদের। নির্বাচিতদের এডিডাসের ইউনিফর্ম দেওয়া হবে। ডিউটি চলাকালীন তাদের খাবার দেওয়া হবে এবং যাতায়াতে ফ্রি প্রবেশের কার্ড দেওয়া হবে।

ফুটবল বিশ্বকাপের জমজমাট আসর অনুষ্ঠিত হবে ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর। তবে কিছু কিছু ভলান্টিয়ারের কার্যক্রম শুরু হয়ে যাবে অক্টোবর থেকে।

এনএম/এফএ

আর্কাইভ