• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ডেঙ্গু জ্বরে আরও ৪ জনের প্রাণহানি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ১২:৫৩ এএম

ডেঙ্গু জ্বরে আরও ৪ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা, বাড়ছে প্রাণহানিও। গত ২৪ ঘন্টায় এডিস মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে আরও চার জন মারা গেছেন। একই সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৩৪৫ জন রোগী। তারমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২২৮ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ১১৭ জন।

সোমবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩৪৫ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ২২৮ জন এবং ঢাকার বাইরে ১১৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারাদেশে সর্বমোট এক হাজার ১১২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮৫৩ জন এবং ঢাকার বাইরে ২৫৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট নয় হাজার ৯৫ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা মোট সাত হাজার ২৯৯ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা মোট এক হাজার ৭৯৬ জন।

একই সময় সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট সাত হাজার ৯৪৬ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ছয় হাজার ৪২৯ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা সর্বমোট এক হাজার ৫১৭ জন।  

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন চার জনের মৃত্য হয়েছে। এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৩৭ জন মারা গেছেন।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

জেডআই/

আর্কাইভ