• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে ৫ জনের মৃত্যুর দিনে হাসপাতালে ভর্তির রেকর্ড

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ১১:১৭ পিএম

ডেঙ্গুতে ৫ জনের মৃত্যুর দিনে হাসপাতালে ভর্তির রেকর্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কোনোভাবেই লাগাম টানা যাচ্ছে ডেঙ্গু সংক্রমণের। বাড়ছে প্রাণহানির সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে আরও পাঁচজন মারা গেছেন। একই সময়ে ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৮৫৫ জন। চলতি বছর একদিনে এটি সর্বোচ্চ হাসপাতালে ভর্তির ঘটনা।

রবিবার (১৬ অক্টোবর)  স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বুধবার (১২ অক্টোবর) ছয়জনের মৃত্যু ও ৭৩৪ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হওয়াদের মধ্যে ঢাকায় ৫২৩ জন ও ঢাকার বাইরে ৩৩২ জন।

একই সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৯৪ জন মারা গেছেন।

বর্তমানে সারাদেশে দুই হাজার ৮৪৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে এক হাজার ৯৫৭ জন ও ঢাকার বাইরে ৮৯০ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৬ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৫ হাজার ১৮১ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ১৮ হাজার ৪৪৭ জন ও ঢাকার বাইরে ছয় হাজার ৭৩৪ জন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

জেডআই/

আর্কাইভ