• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

রেকর্ড ৮৫৭ ডেঙ্গু রোগী হাসপাতালে, ২ জনের মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২, ১১:৩১ পিএম

রেকর্ড ৮৫৭ ডেঙ্গু রোগী হাসপাতালে, ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কোনোভাবেই লাগাম টানা যাচ্ছে ডেঙ্গু সংক্রমণের। তবে আগের দিনের তুলনায় প্রাণহানির সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে আরও দুইজন মারা গেছেন। একই সময়ে ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৮৫৭ জন। চলতি বছর একদিনে এটি সর্বোচ্চ হাসপাতালে ভর্তির রেকর্ড।

সোমবার (১৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। রবিবার (১৬ অক্টোবর) পাঁচজনের মৃত্যু ও ৭৫৫ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৮৫৭ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ৫২৩ জন এবং ঢাকার বাইরে ৩৩৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে দেশে মোট ৩০০৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। ঢাকার বিভিন্ন হাসপাতালে দুই হাজার ১৫ জন এবং ঢাকার বাইরে ৯৮৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ১৭ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৬ হাজার ৩৮ জন। ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা মোট ১৮ হাজার ৯৭০ জন এবং ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট সাত হাজার ৬৮ জন।

একই সময় দেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ২২ হাজার ৯৩৮ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ১৬ হাজার ৯০২ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ছয় হাজার ৩৬ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হয়েছে এবং এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৯৬ জন।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

জেডআই/

আর্কাইভ