• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে চারজনের প্রাণহানি, হাসপাতালে ৮৯৬

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২, ১২:২০ এএম

ডেঙ্গুতে চারজনের প্রাণহানি, হাসপাতালে ৮৯৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কোনোভাবেই লাগাম টানা যাচ্ছে না ডেঙ্গু রোগের। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। আগের দিনের তুলনায় প্রাণহানি কিছুটা কমলেও বেড়ে আক্রান্ত রোগী। গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে আরও চারজনের প্রাণহানি হয়েছে। চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১১০ জন মারা গেছেন। একই সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৮৯৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বুধবার (১৯ অক্টোবর) সাতজনের মৃত্যু ও ৮৬৪ জন হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৮৯৬ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৩৭ জন ও ঢাকার বাইরে ৩৫৯ জন।

বর্তমানে সারাদেশে তিন হাজার ১৭৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে দুই হাজার ১৬৯ জন ও ঢাকার বাইরে এক হাজার ১৫ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২০ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৮ হাজার ৬৯৮ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ২০ হাজার ৬০০ জন ও ঢাকার বাইরে আট হাজার ৯৮ জন।

একই সময়ে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ২৫ হাজার ৪১৪ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১৮ হাজার ৩৭৬ জন ও ঢাকার বাইরে সাত হাজার ৩৮ জন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

জেডআই/

আর্কাইভ