• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে আরও ১৩ মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০২:০৬ এএম

ডেঙ্গুতে আরও ১৩ মৃত্যু

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশজুড়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। কোনোমতেই থামছে না ডেঙ্গুতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এ রোগে আক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় সারা দেশে ১৩ জনের মৃত্যু হয়েছে।

এরমধ্যে রাজধানী ঢাকায় রয়েছেন সাতজন, বাকি ছয়জন ঢাকা সিটির বাইরে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬৯ জনে।

মঙ্গলবার (২৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ২৯১ জন। তাদের মধ্যে ঢাকায় ৯২০ এবং ঢাকার বাইরে এক হাজার ৩৭১ জন রয়েছেন। এ নিয়ে চলতি বছর দেশে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ১৯ হাজার ১৩৩ জনে।

এদিকে বর্তমানে ৮ হাজার ২১৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ছাড়া পেয়েছেন মোট ১ লাখ ১০ হাজার ৩৪৬ জন।

গত ২০২২ সালে ডেঙ্গুতে ২৮১ জন মারা যান। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়। একইসঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গু সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ