• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে মৃত্যু ১১০০ ছাড়াল

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ০১:৩৭ এএম

ডেঙ্গুতে মৃত্যু ১১০০ ছাড়াল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৩ জন মারা গেছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১০৯ জনে। আর এ সময়ের মধ্যে মোট ২ হাজার ৫৫৫ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে আরও জানানো হয়, মারা যাওয়া ১৩ জনের মধ্যে রাজধানী ঢাকার ৯ জন এবং ৪ জন ঢাকার বাইরের।

এর আগে, গতকাল সোমবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দশজন মারা যান। তাদের মধ্যে রাজধানী ঢাকার ৬ জন এবং ৪ জন ঢাকার বাইরের। আর এ সময়ের মধ্যে মোট ২ হাজার ৬৬০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছিলেন। ফলে গতকাল থেকে আজ মৃত্যুর সংখ্যা বেড়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সবশেষ হাসপাতালে ভর্তি হওয়া ২ হাজার ৫৫৫ জনের মধ্যে ঢাকায় ৬১৭ এবং ঢাকার বাইরে রয়েছেন ১ হাজার ৯৩৮ জন ডেঙ্গু রোগী। এ নিয়ে চলতি বছর দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ২৮ হাজার ৭৭৯ জনে।

বর্তমানে মোট ৮ হাজার ৬০২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ২ হাজার ৬৮৩ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৫ হাজার ৯১৯ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন মোট ২ লাখ ১৯ হাজার ৬৮ জন।

২০২২ সালে ডেঙ্গুতে মোট ২৮১ জনের মৃত্যু হয়। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়। একইসঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ