• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

দুই তরুণীকে নিয়ে বাহাদুরি, যুবক গ্রেফতার

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ০৯:৫৫ পিএম

দুই তরুণীকে নিয়ে বাহাদুরি, যুবক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক

রাতের রাস্তায় দুই তরুণীকে বাইকে নিজের সামনে-পেছনে বসিয়ে বাহাদুরি দেখিয়েছিলেন এক যুবক। তার এই কীর্তির ভিডিও ভাইরালও হয় সোশ্যাল মিডিয়ায়। নিজের দক্ষতার জন্য প্রশংসা কুড়ালেও শেষমেষ ফল ভালো হলো না।

বাইক হাতে এই বাহাদুরি দেখে তৎপর হয়ে ওঠে পুলিশ। অবশেষে গ্রেপ্তার হয়ে ওই যুবকের গন্তব্য এখন শ্রীঘর। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্র রাজ্যে। সোমবার (৩ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এবং দ্য হিন্দু।

প্রতিবেদনে বলা হয়েছে, দুই তরুণীকে নিয়ে মোটরসাইকেলে বিপজ্জনক স্টান্ট করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে মুম্বাই পুলিশ রোববার ২৪ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বলে একজন কর্মকর্তা জানিয়েছেন। অভিযুক্তের বিরুদ্ধে অ্যান্টপ হিল এবং ওয়াদালা টিটি থানায় মামলা রয়েছে বলেও জানান তিনি।

ওই কর্মকর্তা জানান, ‘সম্প্রতি দুই তরুণীর সাথে অভিযুক্ত ওই যুবকের বাইকে বিপজ্জনক স্টান্ট করার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটেছে শহরের বান্দ্রা কুরলা কমপ্লেক্স (বিকেসি) এলাকায়। ভিডিওটি সামনে আসার পর তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয় এবং তাকে ধরার জন্য দল গঠন করা হয়।’

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযুক্তকে আটক করা হয়েছে।

পুলিশের মতে, অভিযুক্ত যুবককে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ৩০৮ (অপরাধমূলক হত্যার চেষ্টা) এবং মোটর যান আইনের ধারাসহ প্রাসঙ্গিক ধারায় গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় আরও তদন্ত চলছে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বাইকে স্টান্ট দেখিয়ে ভাইরাল হওয়া সেই যুবকের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ১৩ সেকেন্ডের ভিডিওর ভিত্তিতেই মামলা রুজু করেছিল পুলিশ। রোববার তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ওই যুবকের নাম ফয়েজ কাদরি।

ভাইরাল ওই ভিডিওতে দেখা যায়, রাতের ফাঁকা রাস্তায় যুবক বাইক চালাচ্ছেন। বাইকে তার পেছনের আসনে এক তরুণী বসে আছেন। আর সামনে যুবকের দিকে মুখ করে তাকে জড়িয়ে ধরে বসে আছেন আরেক তরুণী।

এই অবস্থায় সামনে এবং পেছনে দুই তরুণীকে নিয়ে দ্রুত গতিতে বাইক চালাচ্ছেন ওই যুবক। শুধু তাই নয়, অভিযুক্তকে বাইকের সামনের চাকা শূন্যে তুলে বাহাদুরি করতেও দেখা গেছে।

এদিকে মুম্বাইয়ের রাস্তায় এমন ভিডিও দেখার পরপরই সক্রিয় হয় পুলিশ। বাইকের তিন জনের বিরুদ্ধেই মামলা করা হয়েছিল। মুম্বাই ট্র্যাফিক পুলিশের পক্ষ থেকে টুইট করে জানানো হয়, ১৩ সেকেন্ডের ওই ভাইরাল ভিডিওতে যাদের দেখা গেছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

অভিযুক্তদের খোঁজ চলছে। কেউ তাদের তথ্য দিতে পারলে সরাসরি ডিএমের সঙ্গে যোগাযোগের অনুরোধও করেছিল পুলিশ। এরই একপর্যায়ে অভিযোগের ভিত্তিতে রোববার বাইক চালক যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ