• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পশ্চিমবঙ্গের বন প্রতিমন্ত্রীর গাড়িতে হামলা

প্রকাশিত: মে ২৭, ২০২৩, ১১:১৯ পিএম

পশ্চিমবঙ্গের বন প্রতিমন্ত্রীর গাড়িতে হামলা

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বন প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদার ও তৃণমূল সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়িতে হামলার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এ ঘটনায় ৪৮ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে তৃণমূল।

শুক্রবার (২৬ মে) সন্ধ্যায় পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বন প্রতিমন্ত্রী আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধি বীরবাহা হাঁসদার গাড়িতে হামলার ঘটনা ঘটে। এসময় তিনি ও তার গাড়ি চালক আহত হয়েছেন বলে দাবি করেন প্রতিমন্ত্রী বীরবাহা।

একই সময় রাজ্যের পশ্চিম মেদিনীপুর গড় শালবানি এলাকায় বিক্ষোভ করেন স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায় কুড়মি সমাজের কয়েকশ মানুষ। এসময়, তৃণমূল সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়িবহর অতিক্রম করলে, চড়াও হন তারা। তৃণমূলবিরোধী স্লোগানের পাশাপাশি ইট, বাঁশ দিয়ে গাড়িতে হামলা চালায় বিক্ষোভকারীরা।

তবে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তার গাড়ির কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। এরপরই ওই এলাকায় দিয়ে যাওয়ার সময় বন প্রতিমন্ত্রীর গাড়িতে ওই হামলার ঘটনা ঘটে।


এ ঘটনার পেছনে বিজেপিকে দায়ী করেছেন তৃণমূল কংগ্রেসের সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। হামলার কথা স্বীকার করে বিবৃতি দিতে দলটিকে ৪৮ ঘণ্টা সময়ও বেঁধে দিয়েছেন তিনি।

জঙ্গলমহলের জঙ্গলের অধিকার, শিক্ষা, চাকরি ও রাস্তাঘাট সংস্কারের দাবিতে বেশ কয়েক মাস ধরেই পুরুলিয়া, বাঁকুড়া ও দুই মেদিনীপুরের কয়েক হাজার ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের মানুষ ক্ষোভে ফুঁসছিলেন।

এর আগে কয়েক দফা রেলপথও অবরোধ করেন তারা। এ হামলার ঘটনায় আবারও নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে জঙ্গলমহলে।


এডিএস/

আর্কাইভ