• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জাপানের টোকিও বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষ

প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০৮:৩৭ পিএম

জাপানের টোকিও বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক

জাপানের রাজধানী টোকিওর হানেদা বিমানবন্দরের রানওয়েতে যাত্রীবাহী দুটি বিমানের মধ্যে সংঘর্ষ হয়েছে। শনিবার (১০ জুন) স্থানীয় সময় সকালের দিকে দুই বিমানের সংঘর্ষের ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

জাপানের পরিবহন মন্ত্রণালয়ের বরাতে দেশটির সরকারি সম্প্রচারমাধ্যম এনএইচকে ওয়ার্ল্ড জানিয়েছে, হানেদা বিমানবন্দরের রানওয়েতে দুটি বিমানের সংঘর্ষ হয়েছে। যেখানে বিমান দুটির সংঘর্ষ হয়েছে তার পাশেই ট্যাক্সিওয়ে রয়েছে। দুর্ঘটনার পর বিমানবন্দরে কিছু ফ্লাইটের উড্ডয়ন ও অবতরণ বিলম্বিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিমান দুর্ঘটনায় কেউ আহত হননি। তবে এই ঘটনার পর বিমানবন্দরের চারটি রানওয়ের মধ্যে একটি স্থানীয় সময় সকাল ১১টা পর্যন্ত বন্ধ ছিল।

 


এনএইচকের প্রচারিত ছবিতে দেখা যায়, তাইওয়ানের ইভা এয়ারওয়েজ (২৬১৮ টিডব্লিউ) ও থাই এয়ারওয়েজের (থাই বিকে) দুটি বিমানের সংঘর্ষ হয়েছে। এতে থাই এয়ারওয়েজের বিমানের ডানার অংশ ভেঙে গেছে। ডানার কিছু অংশ টুকরো টুকরো অবস্থায় বিমানবন্দরের রানওয়ের কাছে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে।

দুটি বিমানে প্রায় ৪৬০ জন যাত্রী ও ক্রু সদস্য ছিলেন।

সংঘর্ষের বিষয়ে তাৎক্ষণিকভাবে তাইওয়ানের ইভা এয়ারওয়েজের কোনো মন্তব্য পাওয়া যায়নি। আর  থাই এয়ারওয়েজ বলছে, জাপানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ঘটনাটি তদন্ত করছে।


এডিএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ