• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

দাঙ্গার মধ্যে কনসার্টে গিয়ে তোপের মুখে ম্যাক্রোঁ

প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০৬:৩৯ পিএম

দাঙ্গার মধ্যে কনসার্টে গিয়ে তোপের মুখে ম্যাক্রোঁ

আন্তর্জাতিক ডেস্ক

পুলিশের গুলিতে অপ্রাপ্তবয়স্ক তরুণের মৃত্যুর জেরে গত চার দিন ধরে বিক্ষোভ চলছে রাজধানী প্যারিসসহ ফ্রান্সের বিভিন্ন শহরে। ইতোমধ্যে এই বিক্ষোভ রূপ নিয়েছে দাঙ্গায়; দেশের এই পরিস্থিতির মধ্যে স্ত্রীর সঙ্গে কনসার্ট উপভোগ করতে গিয়ে বিপাকে পড়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

স্ত্রী ব্রিজিতকে নিয়ে শুক্রবার রাতে প্যারিসে ব্রিটিশ সঙ্গীতশিল্পী এলটন জনের কনসার্টে গিয়েছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট। কনসার্টে তার উপস্থিতি সংক্রান্ত একটি ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে টুইটার, ইনস্টাগ্রামসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে এলটন জনের গান শুনতে শুনতে পায়ে তাল দিচ্ছেন তিনি। কনসার্টে সঙ্গীত পরিবেশনের আগে এলটন জনের সঙ্গে অল্প কিছুক্ষণ আড্ডাও দিয়েছেন ইমানুয়েল এবং ব্রিজিত।

নিজেদের সেই আলাপচারিতার ছবি এবং ভিডিও নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেছেন এলটন জন ও তার সঙ্গী ডেভিড ফারনিশ।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ভিডিও প্রকাশিত হওয়ার পর ব্যাপক সমালোচনা শুরু হয়েছে ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে। একজন টুইটার ব্যবহারকারী নিজের অ্যাকাউন্টে ভিডিওটি টুইট করে ক্যাপশনে লেখেন, ‘একদিকে ফ্রান্সের শহরগুলো জ্বলছে, অন্যদিকে ম্যাক্রোঁ ও তার স্ত্রী এলটন জনের কনসার্টকে আলোকিত করছেন। তাদেরকে খুবই খুশি দেখাচ্ছে।

ফ্রান্সের পার্লামেন্টের বিরোধী দলীয় আইনপ্রণেতা থিয়েরে মারিয়ানি নিজের টুইটার অ্যাকাউন্টে প্রেসিডেন্টকে কটাক্ষ করে বলেছেন, ‘ ফ্রান্স যখন জ্বলছে, তখন মন্ত্রীদের পাশে থাকার পরিবর্তে এলটন জনের গানে হাততালি দেওয়াকে জরুরি মনে করছেন প্রেসিডেন্ট।

 

বিএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ