• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

মিশরে আবাসিক ভবন ধসে নিহত ৯

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩, ০১:৫৫ এএম

মিশরে আবাসিক ভবন ধসে নিহত ৯

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

মিশরের রাজধানী কায়রোতে আবাসিক ভবন ধসে নয়জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন চারজন। মিশরের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা মিনার বরাত দিয়ে বিষয়টি জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

সোমবার (১৭ জুলাই) কায়রোর হাদাইক আল-কুব্বাহের এলাকায় পাঁচতলা একটি ভবন ধসে এই প্রাণহানির ঘটনা ঘটে। স্থানীয় কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, কায়রো থেকে দুই মাইল দূরের হাদায়েক আল-কুব্বাহ এলাকায় একটি আবাসিক ভবন ধসে পড়েছে। পরে ধ্বংসস্তূপের নিচ থেকে অন্তত নয়জনের মরদেহ উদ্ধার করেন উদ্ধারকারী দলের সদস্যরা।

মিনা আরও জানিয়েছে, ভবন ধসের এ ঘটনায় চারজনকে জীবিত উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কর্তৃপক্ষ পাশের একটি আবাসিক ভবন খালি করেছে।

দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর কায়রোর ডেপুটি গভর্নর হোসাম ফাওজি বলেছেন, ভবনের নিচতলার একজন বাসিন্দা রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন কয়েকটি দেয়াল সরিয়ে ফেলেন। সে কারণেই ভবন ধসের ঘটনা ঘটেছে। ওই ব্যক্তিকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে তদন্ত করা হবে।

দেশটির সামাজিক সংহতি মন্ত্রণালয় ভবন ধসের ঘটনায় নিহতদের পরিবারকে ৬০ হাজার মিশরীয় পাউন্ড ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছে।

 

জেকেএস/

আর্কাইভ