• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ইসরায়েলি সেনাদের গুলিতে তিন ফিলিস্তিনি নিহত

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০৩:৫৬ এএম

ইসরায়েলি সেনাদের গুলিতে তিন ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক

অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। মঙ্গলবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানিয়েছে আলজাজিরা।  

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলিদের ছোঁড়া বুলেটে নাবলুসে ৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহত ৩ ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি।

ইসরাইলি সেনাবাহিনীর দাবি, পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় শহর নাবলুসের এক মহল্লায় ৩ ‘সশস্ত্র সন্ত্রাসী’ তাদের সেনাদের ওপর গাড়ি থেকে গুলি ছুঁড়ে। এরপর সেনারা তাদেরকে ‘নিষ্ক্রিয়’ করতে পাল্টা গুলি ছুঁড়ে। পরে হামাস ওই তিনজনকে নিজেদের সদস্য বলে দাবি করে।

নাবলুস ওই অঞ্চলের বাণিজ্যিক রাজধানী এবং ইসরাইলি সামরিক বাহিনীর অভিযানের একটি প্রধান কেন্দ্রবিন্দু। ফিলিস্তিনি মিডিয়া এই হত্যাকাণ্ডকে নাবলুসের কাছে একটি ইহুদি বসতির কাছে ইসরাইলি বাহিনীর ওপর ফিলিস্তিনিদের কথিত হামলার পর আক্রমণ হিসাবে বর্ণনা করেছে।

ফিলিস্তিন টিভিতে একটি সামরিক গাড়ির ফুটেজ দেখানো হয়েছে, যেখানে একটি অ্যাম্বুলেন্সসহ একটি সামরিক গাড়ি ঘটনাস্থল পরিদর্শনে বাধা দিচ্ছে।

ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, তারা ঘটনাস্থল থেকে ৩টি এম-১৬ রাইফেল, একটি বন্দুক, কার্তুজ ও অন্যান্য সামরিক উপকরণ উদ্ধার করেছে।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ