• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ইরাকের বিজ্ঞাপনী স্ক্রিনে হঠাৎ চালু পর্নো ভিডিও, গ্রেফতার ১

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩, ০২:৩১ এএম

ইরাকের বিজ্ঞাপনী স্ক্রিনে হঠাৎ চালু পর্নো ভিডিও, গ্রেফতার ১

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

ইরাকের রাজধানী বাগদাদজুড়ে বিজ্ঞাপনের এলইডি স্ক্রিনগুলো বন্ধের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। একজন হ্যাকার একটি স্ক্রিনে পর্নোগ্রাফি চালানোর পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

রোববার (২০ আগস্ট) আলআরাবিয়া নিউজের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একটি নিরাপত্তা সূত্র জানিয়েছেন, শনিবার সন্ধ্যায় এক ব্যক্তি উকবা বিন নাফিয়া চত্বরে একটি বিজ্ঞাপনের স্ক্রিন হ্যাক করেন।

স্ক্রিনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার আগে ওই হ্যাকার কয়েক মিনিটের জন্য সেখানে একটি পর্নোগ্রাফিক ফিল্ম প্রদর্শন করেন। জায়গাটি ইরাকি রাজধানীর কেন্দ্রে একটি প্রধান সংযোগস্থল।

একই সময় ওই সড়কে গাড়ি দিয়ে যাওয়ার সময় পর্নোগ্রাফিক ফিল্ম দেখানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে।

একজন নিরাপত্তা কর্মকর্তা বলেছেন, এই ‘অনৈতিক দৃশ্য’ কর্তৃপক্ষকে ‘বাগদাদে সমস্ত বিজ্ঞাপনের স্ক্রিন বন্ধ’ করতে প্ররোচিত করেছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতিতে জানিয়েছে, এ ঘটনায় একজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তার বিস্তারিত পরিচয় জানানো হয়নি।

একজন এএফপি ফটোগ্রাফার জানিয়েছেন, সাধারণত গৃহস্থালির পণ্য বা নির্বাচনের আগে রাজনৈতিক প্রার্থীদের জন্য বিজ্ঞাপন দেখানো বেশ কয়েকটি স্ক্রিন রোববার সকালে বন্ধ করে দেয়া হয়েছে।

ইরাক সরকার ২০২২ সালে ঘোষণা করেছিল, তারা পর্ন ওয়েবসাইটগুলো ব্লক করার পরিকল্পনা করছে। তবে এর অনেকগুলোতে এখনও প্রবেশ করা যায়।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ