• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

লাইভে নারী সাংবাদিকের ‘স্পর্শকাতর’ স্থানে হাত, নিন্দার ঝড়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৫:৪৬ পিএম

লাইভে নারী সাংবাদিকের ‘স্পর্শকাতর’ স্থানে হাত, নিন্দার ঝড়

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

টেলিভিশনে লাইভ চলাকালীন নারী সাংবাদিককে যৌন হেনস্তার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে স্প্যানিশ পুলিশ। হেনস্তা করার ঘটনায় সামাজিক মাধ্যমে উঠেছে সমালোচনার ঝড়।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) লাইভে মাদ্রিদের একটি ডাকাতির ঘটনার বিষয়ে জানাচ্ছিলেন ইসা বালাদো নামের ওই নারী সাংবাদিক। এসময় তার শরীরের পেছনের দিকে স্পর্শ করেন অজ্ঞাত এক ব্যক্তি।

ঘটনার আকস্মিকতা কাটিয়ে ইসা বালাদো লাইভ চালিয়ে যাওয়ার চেষ্টা করলেও টেলিভিশন প্রোগ্রামের সঞ্চালক নাচো আবাদ তাকে থামিয়ে দেন এবং জিজ্ঞাসা করেন, ‘ইসা, আপনার কাজে বাধা দেয়ার জন্য দুঃখিত… সে (অভিযুক্ত ব্যক্তি) কি আপনার পেছনে স্পর্শ করেছে?’ উত্তরে, বিষয়টি নিশ্চিত করেন ওই নারী সাংবাদিক।

পরে সঞ্চালক ইসাকে বলেন, ওই ‘ইডিয়টকে’ ক্যামেরায় ধারণ করুন। তখনও ওই ব্যক্তি ইসার পাশে দাঁড়িয়ে ছিলেন এবং হাসছিলেন।

এসময় ইসা বালাদো হেনস্তাকারী ব্যক্তিকে বলেন, ‘আমরা কোন চ্যানেল থেকে এসেছি তা জানতে আপনার কি আমাকে স্পর্শ করার প্রয়োজন ছিল? আমি একটি লাইভ শো করছি এবং আমি আমার কাজ করছি।’ ধারণা করা হচ্ছে, হেনস্তার সময় ওই ব্যক্তি ইসার কাছে জানতে চেয়েছিল যে তারা কোন চ্যানেল থেকে এসেছে। তার জবাবেই এমন উত্তর দেন ইসা।

তখন ইসাকে স্পর্শ করার বিষয়টি অস্বীকার করে ওই ব্যক্তি। তবে চলে যাওয়ার সময় সে ইসার মাথায় হাত দেয়ারও চেষ্টা করে।

পুলিশ পরে জানিয়েছে, টিভিতে লাইভ চলাকালীন নারী সাংবাদিককে হয়রানি করায় এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, এ ঘটনায় ইসা বালাদোর প্রতি সমর্থন প্রকাশ করে বিবৃতি জারি করেছে নিউজ চ্যানেলটির মালিক মিডিয়াসেট এস্পানা কোম্পানি। এতে বলা হয়েছে, ‘তাকে (ইসা) অসহনীয় পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল। আমরা যেকোনো ধরনের হয়রানি বা আগ্রাসনের বিরোধী।’

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ