• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ত্বকের জন্য কফি ও কলার ফেসপ্যাক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১, ১০:০৫ পিএম

ত্বকের জন্য কফি ও কলার ফেসপ্যাক

সিটি নিউজ ডেস্ক

সুন্দর ত্বক পেতে কফি এবং কলার ফেসপ্যাকের ব্যবহার বেশ কার্যকরী। বিশেষ করে কফির ফেসপ্যাক ব্যবহারে ত্বকের বলিরেখা দূর হয়। আর কলা ত্বককে আরও উজ্জ্বল মসৃণ করে তোলে।

কলার প্যাক : যাদের ত্বক বেশ শুষ্ক তাদের জন্য কলার প্যাক খুবই দরকারি। একটা কলাকে চটকে নিয়ে তার মধ্যে কিছু পরিমাণ মধু মিশিয়ে নিন। এর সঙ্গে সামান্য পরিমাণ কফি মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। এটি কিছুক্ষণ মুখে লাগিয়ে ঠাণ্ডা জলে ধুয়ে নিন। এতে ত্বক ঝকঝকে হয়ে উঠবে।

কফির প্যাক : হালকা গরম পানিতে এক চামচ কফি মিশিয়ে নিন। রাতে ঘুমানোর আগে এই ফেসপ্যাক ব্যবহার করুন। শুকিয়ে গেলে উষ্ণ পানিতে মুখ ধুয়ে ফেলুন। এতে মুখের বলিরেখা কমবে।

কলার খোসা : কলার খোসার মধ্যে কিছু পরিমাণ কফি মধু ঢেলে দিন। খোসা নিয়ে স্ক্রাবারের মতো করে মুখে ঘষতে থাকুন কয়েক মিনিট। এতে ত্বক ঝকঝকে হবে এবং বলিরেখা পড়বে না।

কলার খোসার সঙ্গে মধু : হাঁটু, কনুই, বগলে যদি কালো ছাপ পড়ে তাহলে কলার খোসায় মধু, লেবুর রস মিশিয়ে ঘষে নিন। দেখবেন দ্রুত কালো ছোপ দূরে হবে। বিশেষ করে ঠোঁটের রঙ কালো হলে কলার ছোট টুকরার সঙ্গে অল্প কফি মিশিয়ে নিয়মিত ঠোঁটে লাগালেই কালো ছোপ দূর হবে।

কফির সঙ্গে মধু : চোখের নিচে কালো ছোপ দেখা দিলে অল্প পরিমাণ কফির সঙ্গে মধু মিশিয়ে নিয়ে চোখের তলায় লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ভালো করে ধুয়ে নিন। দেখবেন চোখের তলার কালো ছোপ দূর হয়ে যাবে।

তারিক/এম. জামান

আর্কাইভ