• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

রাতারাতি কোটিপতি হতে করুন এই ব্যবসা

প্রকাশিত: মে ২০, ২০২৩, ০৮:১৯ পিএম

রাতারাতি কোটিপতি হতে করুন এই ব্যবসা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ধনদেবীকে যদি ঘরে আটকে রাখতে চান তাহলে ব্যবসার পথ দেখতে হবে। বাজার বিশেষজ্ঞরা মনে করেন, কয়েকটি ব্যবসায় সেই সম্ভাবনা রয়েছে যা রাতারাতি মাত্র ৫ বছরের মধ্যেই মিলিওনিয়ার করে তুলতে পারে।

রাতারাতি কোটিপতি

এক্ষেত্রে সম্ভাবনাময় কয়েকটি ব্যবসা হলো- ফিনান্সিয়াল সার্ভিস, এল্ডারকেয়ার, বিজনেস কনসালটেন্সি, এডুকেশন অ্যান্ড ট্রেনিং সার্ভিস ও ক্লিনিং বিজনেস।

ফিনান্সিয়াল সার্ভিস- এই সেক্টরের আওতায় পড়ছে অ্যাকাউন্টিং, বুককিপিং, ট্যাক্স প্রিপারেশনের মতো কাজ। বলাই বাহুল্য, বাজার মন্দা গেলেও এই সব পরিষেবার চাহিদায় কোনও ভাঁটা পড়বে না। অতএব, একটা ফার্ম তৈরি করা গেলে অঢেল লাভ বই বিন্দুমাত্র ক্ষতি নেই।

এল্ডারকেয়ার- বয়স্কদের যত্ন-আত্তির দরকারও কোনও দিন ফুরোবে না। অতএব নার্স-আয়া সেন্টার কিন্তু ভালমতো টাকার মুখ দেখাতে পারে। পরোপকার আর ব্যবসা- দুই রয়েছে এর এখানে।

বিজনেস কনসালটেন্সি- কেমন হবে যদি ব্যবসা খোলার আইডিয়াটাই যদি ব্যবসা হয়? অনেকেই আছেন যাঁরা নিজেদের ব্যবসা খুলতে চান, সেই সঙ্গে চান পোড়খাওয়া ব্যক্তির পরামর্শ। দিতে পারলে এটাই হবে লক্ষ্মীলাভের উপায়।


এডুকেশন অ্যান্ড ট্রেনিং সার্ভিস- দেশে যত দিন যাচ্ছে, ক্রমশ শক্তিশালী হয়ে উঠছে এই ইন্ডাস্ট্রি। ফলে, যা পড়াতে ভাল লাগে, যা শেখানোয় অন্যদের চেয়ে দড়, তাকে সম্বল করেই একটা ইনস্টিটিউট খুলে ফেলা যায়। পরে সেখানে যোগ করা অন্য নানা বিভাগ। ছাত্রছাত্রীও আসবে, টাকাও আসবে।

ক্লিনিং বিজনেস- আরবান কোম্পানির জনপ্রিয়তা কেমন দিন দিন বাড়ছে, সে তো দেখাই যাচ্ছে চোখের সামনে। এর পরে যদি কেউ সাফাইয়ের পরিষেবার ব্যবসায় নজর না দেন, প্রতিযোগীর ভিড় কিন্তু বাড়তেই থাকবে।


এডিএস/

আর্কাইভ