• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

চেন্নাই ও মালেতে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

প্রকাশিত: মার্চ ৮, ২০২২, ১১:৪৭ পিএম

চেন্নাই ও মালেতে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউ এস-বাংলা এয়ারলাইন্স তাদের ফ্লাইট সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা-চেন্নাই (ভারত) রুটের ফ্লাইটগুলো আগামী রবিবার (১৩ মার্চ) থেকে সপ্তাহে পাঁচ দিনের পরিবর্তে এবার প্রতিদিন চলাচল করবে। একই সঙ্গে ফ্লাইট সংখ্যা বাড়ানো হয়েছে ঢাকা-মালে (মালদ্বীপ) রুটেও। আগামী ১৬ মার্চ থেকে এ রুটে সপ্তাহে তিন দিনের পরিবর্তে চার দিন ফ্লাইটগুলো পরিচালনা করা হবে।

অতিরিক্ত যাত্রী চাহিদার কারণে ফ্লাইট বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংস্থাটি। এই রুট দুটিতে (চেন্নাই ও মালে) বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটসহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে।

চেন্নাই ও মালে ছাড়াও আন্তর্জাতিক রুট কলকাতা, শারজাহ, দুবাই, মাস্কাট, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু-তে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। খুব শীঘ্রই কোভিডের কারনে স্থগিত গন্তব্য ব্যাংককে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। নিকট ভবিষ্যতে কলম্বো, দিল্লি, আবুধাবী, জেদ্দা, রিয়াদ, দাম্মাম, মদিনায় ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। এ ছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ সকল গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।

 ডিআইএ/ডা

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ