• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ঢাকা ও কলকাতার মেট্রোরেল এক নয়: ওবায়দুল কাদের

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ০৭:১৯ পিএম

ঢাকা ও কলকাতার মেট্রোরেল এক নয়: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সৌন্দর্য ও প্রযুক্তির দিক বিবেচনায় ঢাকা মেট্রোরেলের প্রশংসা করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, থাইল্যান্ড মালয়েশিয়া সিঙ্গাপুর এবং কলকাতার মেট্রোরেলের চেয়েও অনেক আধুনিক বাংলাদেশের মেট্রোরেল। মেট্রোরেল চলাচলের সময় কোনো ধরনের শব্দদূষণ হবে না। ঢাকা ও কলকাতার মেট্রোরেল এক না। আগারগাঁওয়ের মেট্রোরেলের দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করে। 

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় তিনি এসব কথা বলেন।

ভাড়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি একটি কথাই বলব, রিকশায় উঠলেই ২০ টাকা। এ সরকারের মেয়াদেই মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন হবে উল্লেখ করে কাদের জানান, ২০৩০ সালের মধ্যে ঢাকায় ৬টি মেট্রোরেলের লাইন প্রতিষ্ঠার সমন্বিত কর্মপরিকল্পনা রয়েছে। এর বাইরে চট্টগ্রামে সম্ভাব্যতা যাচাই চলছে ঢাকা চট্টগ্রামে আরও দুটি সার্ভিস লেন হবে। চলমান সংকটকালে আমরা বড় প্রকল্পের কাজ হাতে নিতে পারব না। মেট্রোরেলের প্রকল্প ছিল অনেক আগের নেয়া। আগামী বছর এলিভেটেড এক্সপ্রেসওয়ে অর্ধেকটা ওপেন করতে পারব।


বুধবার (২৮ ডিসেম্বর) ঢাকা শহরে আধুনিক প্রযুক্তির মেট্রোরেলের উদ্বোধন করা হয়। উদ্বোধনী যাত্রায় যাত্রী ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানা, মন্ত্রিপরিষদের সদস্যসহ নানা শ্রেণি-পেশার ২৮৫ জন।
 

 

এনএমএম/এএল

আর্কাইভ