• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ভয়াবহ অগ্নিকাণ্ডে ধ্বংসস্তূপে পরিণত বঙ্গবাজার

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০৫:৩৫ পিএম

ভয়াবহ অগ্নিকাণ্ডে ধ্বংসস্তূপে পরিণত বঙ্গবাজার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ভয়াবহ অগ্নিকাণ্ডে পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বঙ্গবাজারের টিনশেড দোতলা মার্কেট। পুড়ে ছাই হয়ে গেছে মার্কেটের সব দোকান। এখনও ধ্বংসস্তূপের মধ্যে দাউ দাউ করে জ্বলছে আগুনের লেলিহান শিখা।

মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সকল ইউনিট। রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

এদিকে বঙ্গবাজারের চারপাশে ফায়ার সার্ভিসের ৪৮ ইউনিটের পাশাপাশি কাজ করছে সেনা, নৌ, বিমান ও বিজিবির ফায়ার ইউনিট। আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে বেশ কয়েকজন ফায়ার ফাইটার আহত হয়েছেন বলেও জানা গেছে।

জানা গেছে, বঙ্গবাজারে ছোট-বড় মিলিয়ে তিন হাজারের বেশি দোকান রয়েছে। প্রায় সবগুলো দোকানই কাপড়ের। সবগুলো দোকানই পুড়ে ছাঁই হয়ে গেছে।

বঙ্গবাজার লাগোয়া এনক্সকো ভবনেও আগুন ছড়িয়ে পড়েছে। পাঁচতলা ওই ভবনে কয়েকটি তলায় আগুন ছড়িয়ে পড়েছে। বিশেষ করে ৫ম তলায় দাউ দাউ করে জ্বলতে দেখা গেছে আগুন। ওই মার্কেটের ব্যবসায়ীরা মালামাল সরানো জন্য প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছেন। অনেকটা জীবনের ঝুঁকি নিয়ে শেষ সম্বলটুকু রক্ষা করার চেষ্টা করছেন তারা।

আবদুর রশিদ নামে এক ব্যবসায়ী জানান, ব্যাংক লোন নিয়ে ঈদ উপলক্ষে দোকানে মাল তুলেছিলেন। কিন্তু স্মরণকালের ভয়বহ আগুন তাকে নিঃস্ব করে দিয়েছে।

তিনি বলেন, সোমবার রাতেই মাল এসেছে দোকানে। এখন সব পুড়ে শেষ হয়ে গেল। একেবারে পথে বসে গেলাম।

আর্কাইভ